• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি : ৪টি কারখানার মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা

প্রকাশ:  ০৬ এপ্রিল ২০২৩, ০৯:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে অস্বাস্থ্যকর পরিবেশ সেমাই তৈরির অভিযোগে চার সেমাই কারখানার মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার  দুপুরে শহরের পুরাণবাজার এলাকায় অভিযান চালিয়ে এসব জরিমানা করেন চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন।
এ সময় তিনি বলেন, রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী অতিমুনাফার লোভে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করছে এমন অভিযোগে ভিত্তিতে চাঁদপুর সদর উপজেলা এলাকায় চারটি সেমাই কারখানায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময়  অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই উৎপাদন, উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণ এর তারিখ না থাকা এবং সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকার দায় ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪৫,০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এর মধ্যে মেরকাটিজ রোডের  সাইফুল ফুডকে ২০,০০০/-,রয়েজ রোড পুরাণবাজার গার্লস হাই স্কুলের বিপরীতে  মুনসুরের পাঁচতারা সেমাইকে ১০,০০০/-,নিতাইগঞ্জের আলম ফুডকে ৫০০০/- এবং আজমেরি সেমাইকে ১০,০০০/- জরিমানা করা হয়েছে। এছাড়াও পোশাক ও কসমেটিকস দোকান পরিদর্শন করে ন্যায্য ও যৌক্তিক মুনাফায় পণ্য বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া পোশাকের ক্রয়মূল্য এবং বিক্রয় মূল্যের পার্থক্য যাচাই  এবং গুনগত মান সম্পন্ন পোশাক বিক্রির নির্দেশনা দেওয়া হয়। উক্ত অভিযানে পুরাণবাজার পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যবৃন্দ সহ‌যো‌গিতা প্রদান ক‌রে। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান ভোক্তা দপ্তরের ওই কর্মকর্তা।

সর্বাধিক পঠিত