• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

বার্ষিকী ক্রীড়া ও খেলাধুলায় শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ হয়

------------অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন

প্রকাশ:  ০২ মার্চ ২০২৩, ১৭:৫৩ | আপডেট : ০২ মার্চ ২০২৩, ১৮:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

২ মার্চ বৃহস্পতিবার চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিমের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক রোটাঃ তমাল কুমার ঘোষের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইমতিয়াজ হোসেন।

শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করেন শিশু শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ। এরপর পবিত্র কোরআন তেলাওয়াত করেন পঞ্চম শ্রেণির শিক্ষার্থী নাজিফা নাওয়ার। গীতা পাঠ করেন পঞ্চম শ্রেণির শিক্ষার্থী অরিণ সাহা। এরপর বিদ্যালয়ের পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করেন অতিথিবৃন্দ। সকলের দাঁড়িয়ে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন বলেন,  বার্ষিক ক্রীড়ায় বিভিন্ন রকম খেলাধুলায় শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ হয়। শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে যদি বোঝা পড়া থাকে তাহলে শিক্ষার্থীরা পড়ালেখা উন্নতি করবে। এই বিদ্যালয়ে করোনাকালীন অনলাইন ক্লাস চালু ছিলো সেটি খুবই গুরুত্বপূর্ণ। আপনারা জানেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মহামারীকে সুন্দরভাবে মোকাবেলা করেছেন। বিশ্বে এখনও শত শত মানুষ মারা যাচ্ছে। আমাদের দেশের করোনার টিকা যথাসময়ে প্রধান করায় আমরা অনেকই করোনা থেকে মুক্ত হয়েছি। আর এটি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী চিন্তা-চেতনার কারণে। সবশেষে আমি ধন্যবাদ জানাই আমাকে এই প্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া অতিথি হিসেবে আমন্ত্রণ জানানোর জন্যে। আমি এই বিদ্যালয়ের সর্বাঙ্গীণ সাফল্য কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের সম্মানিত সদস্য রোটাঃ সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক রোটাঃ তমাল কুমার ঘোষ ও সদস্য ফরিদা ইয়াসমিন।

অতিথিসহ অভিভাবক ও শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজমুন নাহার।

এরপর বার্ষিকী ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক গুলশান আরা, সাঈদা আক্তার, জান্নাতুল ফেরদাউস পিঙ্কি, মিলি আচার্যী, সাবিনা ইয়াসমিন, সেলিনা জাহান, চিত্রা ভঞ্জ, ফাতেমা আক্তার, কুলসুমা আক্তার, রওশন আরা খাতুন, নাছরিন আক্তার, সাকেরা সুলতানা রাকা, সোলায়মান হোসেন, মোহাম্মদ হোসেন, মাহমুদুল হাসান। অভিভাবকদের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ আহসান ইবনে শাহজাহান, রোটাঃ উজ্জ্বল হোসাইন, রাশেদুল ইসলাম, আব্দুস সোবহান, মোঃ জহিরুল ইসলাম, কামরুল ইসলাম ও সজল সাহা প্রমুখ। এছাড়াও অন্যান্য অভিভাবক শিক্ষক, শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সবশেষে সভাপ্রধানের বক্তব্য রাখেন বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম। তিনি বলেন, আমরা চাঁদপুরে বহু স্কুল-কলেজ ও মাদ্রাসা প্রতিষ্ঠা করেছি। এরমধ্যে অন্যতম হলো এই উদয়ন শিশু বিদ্যালয়। এই বিদ্যালয়ের অনেক ছাত্র-ছাত্রী দেশের নানা স্থানে প্রতিষ্ঠিত। আমরা বিদ্যালয়ের উন্নয়ন যখন যা প্রয়োজন সবকিছু্ করছি। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা নিয়মিত ছেলেমেয়েদের বিদ্যালয়ের পাঠাবেন তাহলে তারা পাঠে মনোযোগী হবে।

 

 

সর্বাধিক পঠিত