• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সরকারি কলেজ গেইট এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ক্ষয়ক্ষতি প্রায় ২০ লাখ

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের আঃ করিম পাটোয়ারী সড়কে চাঁদপুর সরকারি কলেজের পূর্ব দিকের গেইট সম্মুখস্থ মার্কেটে বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে।
গতকাল ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় চাঁদপুর সরকারি কলেজ গেইট সম্মুখস্থ মার্কেটে অবস্থিত ভূঁইয়া ইলেকট্রনিক্সের গোডাউন থেকে হঠাৎ করেই ধোঁয়া উড়তে থাকে। কয়েক মিনিটের মধ্যে উক্ত গোডাউন থেকে আগুন জ্বলে উঠে। এ সময় পার্শ্ববর্তী ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। উৎসুক জনতা এলোপাতাড়ি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল সরিয়ে রাস্তায় ফেলা শুরু করে। লোকজন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এবং চাঁদপুর সদর মডেল থানা পুলিশকে খবর দেয়। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে চলে আসে এবং পাশাপাশি বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ বিদ্যুৎ বন্ধ করে দেয়। থানা পুলিশ নিরাপত্তা বেষ্টনী তৈরি করে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করার কারণে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে উক্ত ঘটনায় স্থানীয় জনতার সহযোগিতা ছিলো উল্লেখ করার মতো।
এ ঘটনায় ভূঁইয়া ইলেকট্রনিক্স, ঢাকা কনফেকশনারী, সরদার স্টীল, সিটি হার্ডওয়্যার বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। এছাড়াও হলুদ-মরিচ ভাঙ্গানোর মিল সহ আশপাশের আরো বেশ ক’টি প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান স্থানীয় ব্যবসায়ীরা। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২০ লাখ টাকা হবে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্স চাঁদপুর উত্তর স্টেশনের উপ-পরিচালক সাহিদুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে আসি। মূলত ভূঁইয়া ইলেকট্রনিক্স নামে দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। যেহেতু শহরের ঘটনা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আমাদের উত্তর ও দক্ষিণ স্টেশনের ৪টি ইউনিট মাত্র ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

সর্বাধিক পঠিত