• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে লবি রহমান কুকিং ফাউন্ডেশন পিঠা প্রতিযোগিতা অনুষ্ঠানে মেয়র জিল্লুর রহমান জুয়েল

নারীদের প্রতিযোগিতাটি শুধু তাদের জন্যই নয়, এটি রাষ্ট্রের জন্য

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শীতের শেষে শুরু হয়েছে বসন্তকাল। আম্রকাননে মুকুলের ছড়াছড়ি। এমনি এক সুন্দর সময়ে দেশজুড়ে শুরু হওয়া লবি রহমান কুকিং ফাউন্ডেশন পিঠা প্রতিযোগিতার ফাইনাল হবে আগামী ১৭ ফেব্রুয়ারি রাজধানীর রাওয়া ক্লাবে। এ প্রতিযোগিতা শুরু হয়েছে গত ২০ জানুয়ারি ২০২৩ থেকে। সারাদেশের বিভিন্ন অঞ্চলে শুরু হয়ে এ প্রতিযোগিতার ফাইনাল হবে আগামীকাল। ১৭ ফেব্রুয়ারি শুক্রবার রাজধানী ঢাকার রাওয়া ক্লাবে চূড়ান্ত প্রতিযোগিতার শেষ হবে। ২০ জানুয়ারি থেকে শুরু করে দেশের বিভিন্ন জেলায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

১৩ ফেব্রুয়ারি চাঁদপুর রোটারী ভবনের ডাঃ নুরুর রহমান কনফারেন্স হলে লবী রহমান'স কুকিং ফাউন্ডেশনের উদ্যোগে অনন্যা পিঠা প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়। লবী রহমান'স কুকিং ফাউন্ডেশনের চাঁদপুর জেলার সভাপতি শারমিন আক্তার জুইয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। তিনি তাঁর বক্তব্যে বলেন, এই সংগঠনটি যখনই আমাকে ডাকে তখনই আমি চলে আসি। আজকের এ প্রতিযোগিতাটি একটি উদ্ভাবনীমূলক প্রতিযোগিতা।  এখানে যারা বিজয়ী হবে তারা ঢাকায় ফাইনালে অংশগ্রহণ করবেন। এই উদ্যোগটি শুধু আপনার জন্য নয়, এটি রাষ্ট্রের জন্য। নারীরা এভাবে এগিয়ে রাষ্ট্রের উন্নতি হবে। লবী রহমান'স কুকিং ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সিও লবি রহমান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লবী রহমান'স কুকিং ফাউন্ডেশনের সেন্ট্রাল ট্রেজারার পলিন রোজারিও, লবী রহমান'স কুকিং ফাউন্ডেশনের মেহেরপুর সভাপতি নয়না আফরোজ, লেখক মাহবুবুর রহমান সেলিম। অনুষ্ঠানে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন আবৃত্তিকার মুক্তা পীযূষ, মাহমুদা খানম, রওশন আরা, আমেনা বারি, নিলা রহমানসহ আরো অনেকে।

অনুষ্ঠানে বিভিন্ন ধরনের পিঠা নিয়ে প্রতিযোগীয় অংশগ্রহণ করে সাফিয়া আক্তার সুমা, আয়শা আক্তার কাজল, শাহিদা আক্তার, সাবিয়া আক্তার, ফারিয়া আবেদিন, তাহমিনা আক্তার, মারজানা আক্তার, জান্নাতুল মাওয়া, তানজিলা আফরোজ তৃষ্ণা, চয়নিকা ওসমান, সুরাইয়া আহমেদ, সোনিয়া আহমেদ, ফারজানা আক্তার, শিলা ঢালি, ফিরোজা আক্তার, আফরোজা বেগম, মুনিয়া বাদল, উন্মে কুলসুম, রনি বিলকিস। আলোচনা অনুষ্ঠান শেষে কেক কেটে লবী রহমান'স কুকিং ফাউন্ডেশনের পিঠা প্রতিযোগিতার প্রদর্শনী আসার পর অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে লবি রহমান কুকিং ফাউন্ডেশন চাঁদপুর জেলার সভাপতি রোটাঃ শারমিন আক্তার জুঁই-এর সাথে এ বিষয়ে আলাপ হলে তিনি জানান, আমরা এ প্রতিযোগিতাটি দেশের বিভিন্ন জেলা সম্পন্ন করে এখন ঢাকায় গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে ।

সর্বাধিক পঠিত