• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিষ্ণুদীতে আনোয়ারা-মতিউর মডেল মাদ্রাসার বার্ষিক ঈছালে ছওয়াব মাহফিল

নারীদের জন্যে আলাদাভাবে অটোরিকশা চালু করা কঠিন কিছু নয় : মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ডের বিষ্ণুদীতে আনোয়ারা-মতিউর মডেল মাদ্রাসার ৭ম বার্ষিক ঈছালে ছাওয়াব মাহফিল ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১০ ফেব্রুয়ারি শুক্রবার জিটি রোড উত্তর সামু গাজী বাড়ি সংলগ্ন বাইতুল মামুর জামে মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্স ময়দানে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা জমইয়াতে হিযবুল্লার সভাপতি ও চেয়ারম্যানঘাটা বাইতুল আমান জামে মসজিদের খতিব মাওলানা মোঃ সাইফুদ্দিন খন্দকার। মাহফিলে সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি  চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। তিনি তাঁর বক্তব্যে বলেন, ওয়াজ মাহফিল ইসলামী সংস্কৃতির একটি অংশ। এটি নতুন কিছু নয়। যুগ যুগ ধরে পীর মাশায়েখ, ওলামায়ে কেরাম ওয়াজ মাহফিলের মাধ্যমে দ্বীনের সঠিক কথা তুলে ধরেছেন। তিনি আরো বলেন, পৌরবাসীর সেবায় দৃশ্যমান তেমন কিছু করতে না পারলেও পৌরসভার বিদ্যুৎ বিল ও স্টাফ বেতন এখন আর বকেয়া নেই। বিভিন্ন পাড়া মহল্লায় রাস্তা প্রশস্ত করতে কাজ শুরু করেছি। আপনাদের সকলের সহযোগিতা পেলে রাস্তা প্রশস্তকরণ এবং ড্রেনেজ ব্যবস্থা খুব দ্রুত করতে পারবো। মাহফিলে মাওলানা মোঃ আবদুর রহমান গাজী অটোরিকশায় স্কুল ছাত্রীরা ইভটিজিং ও শ্লীলতাহানির শিকার হয়। মেয়েদের জন্যে আলাদাভাবে অটোরিকশা চালু করা যায় কিনা এমন দাবির প্রেক্ষিতে চাঁদপুর পৌরসভার মেয়র বলেন, ইভটিজিং ও শ্লীলতাহানি গুরুতর অপরাধ। এমন অপরাধ যারা করে তারা বিকৃত মনের মানুষ। নারীদের জন্যে আলাদাভাবে অটোরিকশা চালু করা কঠিন কিছু নয়। অটোরিকশার লাইসেন্স যেহেতু পৌরসভা থেকেই দেয়া হয়, মালিকপক্ষের সাথে কথা বলে নারীদের জন্যে ভিন্ন কালারের ও পুরুষদের জন্য ভিন্ন কালারের করা যায় কিনা সেটা আমি দেখবো। আর আমি অটোরিকশার লাইসেন্স ফি বাড়াইনি বরং কমিয়েছি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির হোসেন চৌধুরী, ঢাকা তেজগাঁও সিএসডি গোডাউনের সাধারণ সম্পাদক মোঃ কাজল মৃধা, জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিএম রাকিব হোসাইন।
মাদ্রাসার পরিচালক মাওলানা মোঃ আবদুর রহমান গাজীর পরিচালনায় জিকিরে তালিম প্রদান করেন জমইয়াতে হিযবুল্লাহর জেলা সহ-সভাপতি মাওলানা মোঃ শফিকুর রহমান। মাহফিলে ধর্মীয় নানা বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বাংলা ভিশন ও বাংলা টিভির উপস্থাপক মাওলানা মোঃ আফসার উদ্দিন মোহেব্বী, লক্ষ্মীপুর রায়পুর কেন্দ্রীয় বড় মসজিদের খতিব হাফেজ মুফতি আহসান উল্লাহ নেছারী, মমিনপাড়া দারুচ্ছুন্নাত তাহফিজুল কোরআন মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মোঃ দ্বীন ইসলাম, কচুয়া চাঁনপাড়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ মোশারফ হোসেন চাঁদপুরী, ব্যাংক কলোনি জামে মসজিদের খতিব মুফতি মোঃ মাসুদুর রহমান, তরপুরচণ্ডী হামিদিয়া জামে মসজিদের খতিব মাওলানা ফয়সাল আহমেদ, আনোয়ারা মতিউর মডেল মাদ্রাসার শিক্ষক আবু বকর সিদ্দিক ও চাঁদপুর দীনিয়া মাদ্রাসার ছাত্র মোঃ নেছার উদ্দিন। মাহফিলে জুলফিকার হামদ-নাত ও গজল পরিবেশন দলের সদস্যরা সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াত, হামদ ও গজল পরিবেশন করেন।
মাহফিলে উপস্থিত ছিলেন জমইয়াতে হিযবুল্লাহ চাঁদপুর শহর শাখার সভাপতি মুফতি মোঃ জিয়াউদ্দিন খন্দকার, প্রচার সম্পাদক মাওঃ মোঃ মারুফ হোসাইন, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল কাদের সবুজ, তারপুরচণ্ডী ইউনিয়ন জমইয়াতে হিযবুল্লাহর মাওঃ মোঃ নাজিরুল ইসলাম গাজী, পৌর ১৫নং ওয়ার্ড জমইয়াতে হিযবুল্লাহর সভাপতি ও জিটি রোড আখন্দ বাড়ি বাইতুল আমীন জামে মসজিদের খতিব হাফেজ মুফতি জাহাঙ্গীর হোসেন ও জিটি রোড মোল্লা বাড়ির আল-আমিন জামে মসজিদের ইমাম মাওলানা আলী আহমদ, বায়তুল মামুর জামে মসজিদ ও ঈদগাঁ কমপ্লেক্সের সভাপতি মোঃ মুখলেছর রহমান তালুকদার, আনোয়ারা-মতিউর মডেল মাদ্রাসার উপদেষ্টা সুলতান আহমেদ তালুকদার ও মোঃ জাকির হোসেন গাজী, পৌর ১৫নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ পাটওয়ারী, কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল সহায়ক তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ কামরুল ইসলাম পাটওয়ারী, অ্যাডভেঞ্জার বয়েজের সভাপতি জিএম জাহিদ হাসানসহ এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

সর্বাধিক পঠিত