• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রা কর্মসূচি

দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে সরকার : শেখ ফরিদ আহমেদ মানিক

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরে ইউনিয়ন পর্যায়ে দলীয় নেতা-কর্মীরা গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল, আটাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও সার, ডিজেলসহ কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও নেতা-কর্মীদের মুক্তিসহ দশ দফা দাবিতে শনিবার বিকেলে পদযাত্রা কর্মসূচি পালন করেছে। এরই অংশ হিসেবে এদিন চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নে বিএনপির পথযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে । ১১ ফেব্রুয়ারি শনিবার বিকেলে আশিকাটি ইউনিয়নের হোছাইনপুর আলিম মাদ্রাসার সামনে থেকে দলীয় নেতা-কর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শুরু হয় পদযাত্রা। এ সময় জনসাধারণের মাঝে ১০ দফা দাবির লিফলেট বিতরণ করে গ্রামীণ জনপদের কয়েক কিলোমিটার রাস্তা প্রদক্ষিণ করেন দলের নেতা-কর্মীরা। পরে স্থানীয় চাঁনখারপুল বাজারে এসে তারা পথসভায় মিলিত হন।
পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক। তিনি বলেন, আজকে আমাদের দাবি গ্যাস, বিদ্যুৎ, তেল ও দ্রব্যমূল্য কমাতে হবে। এ দাবি জনগণের দাবি। তাই জনগণকে সাথে নিয়ে আমরা পদযাত্রা কর্মসূচি পালন করছি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত করতে হবে। আমরা আল্টিমেটাম দিতে চাই। যদি রমজানের আগে গ্যাস-বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি না কমানো হয় তাহলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। তিনি আরো বলেন, হিন্দুস্থানের পরামর্শে পাঠ্যপুস্তকে পরিবর্তন করা হয়েছে। যতক্ষণ পর্যন্ত ১০ দফা দাবি মানা না হবে, ততক্ষণ আমাদের আন্দোলন চলবে। আন্দোলনের মুখে শেখ হাসিনার সরকার তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে।
তিনি আরো বলেন, জনগণের ভোটচুরি করে সরকার ক্ষমতায় এসে গত চার বছর দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। বিএনপি এ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না।
পথসভায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাবেক সাধারণ সম্পাদক ও ইউনিয়ন বিএনপির প্রধান সমন্বয়ক অ্যাডঃ সামছুল ইসলাম মন্টু। আশিকাটি ইউনিয়ন বিএনপির সভাপতি এমএ ইউছুফ মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আলী আশরাফ রিপনের পরিচালনায় উপস্থিত ছিলেন জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার, জেলা মৎস্যজীবী দলের সভাপতি মোস্তফা কামাল, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইখতিয়ার উদ্দিন শিশু, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সালাউদ্দিন বেপারী, জেলা ছাত্রদলের সভাপতি ইমান হোসেন গাজী, আশিকাটি ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি বিল্লাল হোসেন মাল, সহ-সভাপতি সফিকুর রহমান মৃধা, সাধারণ সম্পাদক কাজী আলী আশরাফ রিপন, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনূর রশীদ সরকার, সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান সুমন, সদস্য সিরাজুল ইসলাম, বাবুল পাটওয়ারী, পৌর ১৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মহসিন মজুমদার লিটন, সাধারণ সম্পাদক বাবুল মাল, পৌর ১৪নং ওয়ার্ড যুবদলের সভাপতি মোবারক পালোয়ান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর শেখ, যুবদলের সভাপতি বারেক খান, সাধারণ সম্পাদক মমিন খান, যুবনেতা মোস্তফা আখন, আলম মাল, কাজী মাঈনউদ্দিন, ইউনিয়ন ছাত্রদলের সভাপতি হৃদয় মাল, সাধারণ সম্পাদক মেহেদী পাটওয়ারী প্রমুখ।
এছাড়া চাঁদপুরের বিভিন্ন উপজেলার ইউনিয়নে ইউনিয়নে এই পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে । সে সব কর্মসূচিতে জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে চাঁদপুর সদর উপজেলার তরপুরচণ্ডীতে পদযাত্রা কর্মসূচি পালন করতে গিয়ে প্রতিপক্ষ রাজনৈতিক দলের হামলায় বিএনপির নেতা-কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে সাতজন প্রাথমিক চিকিৎসা নেয়ার পর একজনকে আশঙ্কাজনক অবস্থায় সিটি স্ক্যান করার জন্য প্রাইভেট ক্লিনিকে নেয়া হয়েছে। এই তথ্য চাঁদপুর জেনারেল হাসপাতালে জরুরি বিভাগ সূত্রে জানা যায়।

সর্বাধিক পঠিত