• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তরে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে ঋণের চেক বিতরণ

নারীদের ভাগ্য পরিবর্তনের জন্যে সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে পরিকল্পনা প্রতিমন্ত্রী

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব উত্তর উপজেলা অডিটোরিয়ামে উন্নতজাতের গাভী পালনের মাধ্যমে সুবিধাবঞ্চিত মহিলাদের জীবনযাত্রার মান উন্নয়ন প্রকল্পের আওতায় সুবিধাভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ করা হয়।
৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বেলা ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঋণের চেক বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। এ সময় তিনি তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান এদেশের একজন নারীও যেনো অসহায় না থাকে। তিনি নারীর ক্ষমতায়ন চান। তিনি চান নারী অপরের দয়া-দাক্ষিণ্যের জন্যে বসে থাকবে না। তিনি চান পরনির্ভরশীল না থেকে নারীরা স্বাবলম্বী হবে। তিনি আরো বলেন, নারীদের ভাগ্য পরিবর্তনের জন্যে শেখ হাসিনার সরকার একের পর এক প্রকল্প গ্রহণ করছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ কুদ্দুস। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল এমরান খানের সভাপতিত্বে এবং উপজেলা সমবায় কর্মকর্তা ফারুক আলমের সঞ্চালনায় স্থানীয় সাংবাদিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে গাভী পালনের মাধ্যমে সুবিধাবঞ্চিত মহিলাদের জীবনযাত্রার মান উন্নয়নে ২১ জন মহিলার মাঝে ২১ লক্ষ টাকার ঋণের চেক বিতরণ করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এএসপি সার্কেল আবুল কালাম চৌধুরী, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মহিউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিস চৌধুরী ও শহীদ উল্লাহ প্রধান, আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য মিজানুর রহমান, সাবেক মন্ত্রীপুত্র আনিসুল হক, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন মুকুল, ফেরদাউস আলম, মফিজুল ইসলাম মুন্না, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রহমত উল্যাহ চৌধুরী ও ছেংগারচর পৌর ছাত্রলীগের সভাপতি রাজিম মিয়া।

 

সর্বাধিক পঠিত