• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৩, ০৯:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। অধ্যক্ষ মোঃ মাসুদ আহাম্মদের সভাপ্রধানে মঙ্গলবার ১০ জানুয়ারি দিবসটি উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
‘জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান’ এই প্রতিপাদ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মোঃ মাসুদ আহাম্মদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে স্বাধীনতা পরিপূর্ণতা পেয়েছে। কারণ, তিনি যদি দেশে ফিরে না আসতেন, তাহলে স্বাধীনতা অর্থবহ হতো না। যার প্রমাণ আমরা ১৯৭৫ সালে পেয়েছি। ওই বছরের ১৫ আগস্ট স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, স্বাধীনতাকে অর্থবহ ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সরকার কাজ করছে। যার ফলে আজ আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। আগামী দিনে প্রধানমন্ত্রীর নেতৃত্বেই উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ হবে। আর সেই বাংলাদেশের কাণ্ডারী হবে তোমরাই। তাই, তোমাদেরকে সোনার মানুষ হতে হবে এবং সে লক্ষ্যে এগিয়ে যেতে হবে। সহকারী অধ্যাপক মোহাম্মদ শাহজাহান সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মোঃ সেলিম, নাজমা আক্তার, প্রদীপ কুমার সাহা, প্রভাষক উজ্জ্বল হোসেন, গ্রন্থাগার প্রভাষক ফয়েজ আহমেদ প্রমুখ। বক্তব্য শেষে মিলাদ, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সহকারী অধ্যাপক আনম মফিজুর রহমান।
সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যসহ সকল শহীদ ও কলেজের প্রয়াত প্রতিষ্ঠাতা সদস্য, শিক্ষক, শিক্ষার্থীদের রুহের মাগফেরাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমসহ কলেজ সংশ্লিষ্টদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

 

 

সর্বাধিক পঠিত