• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নির্বাচনে হেরে টাকা ফেরত চেয়ে ভোটারদের দ্বারে প্রার্থী

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

নির্বাচনে পরাজিত হয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে প্রদানকৃত টাকা ফেরত চাইছেন এক প্রার্থী। মোঃ বশির উল্ল্যাহ পাটওয়ারী নামে ওই প্রার্থী গত ২৮ নভেম্বর ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে প্রার্থী হয়েছিলেন। ওই নির্বাচনে তিনি তৃতীয় হন। ভোটারদের কাছে টাকা ফেরত চাওয়ার কথা স্বীকার করেছেন ওই প্রার্থী।
জানা গেছে, পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬নং ওয়ার্ডের (রামদাসেরবাগ, ইছাপুরা, চৌঁমুখা গ্রাম) সাধারণ সদস্য পদে প্রার্থী (প্রতীক মোরগ) হয়েছিলেন। তার সাথে ওই ওয়ার্ডে আরো ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনে তিনি বিজয়ী হওয়ার জন্যে ৬শ’ জন ভোটারকে জনপ্রতি ৫শ’ টাকা থেকে ১ হাজার টাকা করে প্রদান করেন। যদিও নির্বাচনে তিনি ৩৩৪ ভোট পেয়ে পরাজিত হন।
নির্বাচনী ফলাফল মেনে নিতে না পেরে ভোটের ক’দিন পর তিনি যেসব ভোটারকে টাকা প্রদান করে ভোট প্রদানের প্রতিশ্রুতি নিয়েছিলেন, তাদের কাছে টাকা ফেরত চাওয়া শুরু করেন। টাকা ফেরত চেয়ে দুই গ্রামে ইতোমধ্যেই এই নিয়ে বৈঠক বসিয়েছেন। বৈঠকে কিছু ভোটার টাকা ফেরত দিয়েছেন, আর কোনো ভোটার তার টাকা ফেরত দিতে চাইছেন না।
ভোটাররা বলেছেন, আমরা তো ভোট দিয়েছি। এখন বশির উল্লাহ পাটওয়ারী টাকা ফেরত পেতে আইনি ব্যবস্থা নেবেন বলে জানান।
এ ব্যাপারে টাকা ফেরত চাওয়ার বিষয়টি স্বীকার করে মোঃ বশির উল্ল্যাহ পাটওয়ারী বলেন, যারা আমাকে ভোট দেয়নি, তাদের কাছ থেকে আমি টাকা ফেরত চাচ্ছি।
অন্যদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ক’জন ভোটার বলেন, আমাদের থেকে ভোটের বিপরীতে বিভিন্ন সেবার প্রতিশ্রুতি দিয়েছেন। ভোট দেয়ার কথা নিশ্চিত করার পরও অনিচ্ছা থাকা সত্ত্বেও তিনি টাকা দিয়েছেন। এখন নির্বাচনে হেরে টাকা আদায়ের মিশনে নেমেছেন। 
উল্লেখ্য, ওই ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের নির্বাচনে ২৮৭৮ জন ভোটারের মধ্যে ১৭০৬টি ভোট কাস্ট হয়। এর মধ্যে সর্বোচ্চ মোহাম্মদ নূরুল ইসলাম ফুটবল প্রতীক নিয়ে ৬১৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ রুহুল আমিন খান গাজী আপেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫১২ ভোট। বশির উল্ল্যাহ পাটওয়ারী মোরগ প্রতীক নিয়ে পেয়েছেন ৩৩৪ ভোট। অপর প্রার্থী আতিকুল ইসলাম তালা প্রতীক নিয়ে পেয়েছেন ২৪২ ভোট।

 

সর্বাধিক পঠিত