• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনে মোঃ মিজানুর রহমানের প্রস্তাবনা

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০২২, ১২:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ আসনে নৌকা মার্কার জয় সুনিশ্চিত করার লক্ষ্যে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান নেতৃবৃন্দের কাছে প্রস্তাবনা রেখেছেন। তিনি আগামী সংসদ নির্বাচন পরবর্তী ২ মাস পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের একটি আহ্বায়ক কমিটির রূপরেখা তৈরি করেছেন। যা উপজেলার সিনিয়র নেতৃবৃন্দ ও তৃণমূলের সমন্বয়ে গঠনের প্রস্তাব দেয়া হয়েছে।
কমিটির আহ্বায়ক থাকবেন উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি অ্যাডঃ রুহুল আমিন। যুগ্ম-আহ্বায়ক থাকবেন বর্তমান ও সাবেক তিন উপজেলা চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম ও বর্তমান সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল মনোনীত ১ জন করে ৩ জন। 
কমিটিতে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, প্রফেসর ড. শামসুল আলম ও নূরুল আমিন রুহুল এমপি সদস্য থাকবেন। এছাড়া সদস্য থাকবে বর্তমান কমিটির সহ-সভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের মধ্যে ৮/৯ জন, তরুণ প্রজন্মের যে কয়জন উপজেলা আওয়ামী লীগের শীর্ষ পদে আগ্রহী আছে তাদের মধ্যে ৩/৪ জন। 
আহ্বায়ক কমিটির আরো সদস্য থাকবেন বর্তমান উপজেলা কমিটির অন্যান্য পদের ত্যাগী নেতা, তাদের থেকে ৫/৬ জন। বিগত নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থী যারা উপজেলা আওয়ামী লীগে থাকতে আগ্রহী এবং সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান যুবলীগের ৪/৫ জন। এছাড়া বেশকিছু আওয়ামী পরিবারের সদস্য আছেন, যারা সুপরিচিত। যেমন : ইসফাক আহসান ও খোকা পাটোয়ারীসহ এমন আরও ৫/৬ জনকে সদস্য করা যায়। গঠনতন্ত্র অনুযায়ী সর্বোচ্চ সংখ্যায় কমিটি করলে ভালো হবে।
উল্লেখ্য, ৭ জন আহ্বায়ক ও যুগ্ম-আহ্বায়কদের সংখ্যাগরিষ্ঠ সিদ্ধান্তে সর্বপ্রকার সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার ক্ষমতা উল্লেখ থাকতে হবে।

 

সর্বাধিক পঠিত