• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ইটভাটা মালিকদের মানববন্ধন ও দাবি আদায়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০২২, ১৩:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন-২০১৩ এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ (সংশোধন) আইন ২০১৯-এ বর্ণিত জিগজ্যাগ ইটভাটার ছাড়পত্র ও লাইসেন্স প্রাপ্তি এবং বর্তমান কয়লা সংকট সমাধানের জন্যে চাঁদপুরের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
রোববার ২৭ নভেম্বর বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি চাঁদপুর জেলা শাখা।
মানববন্ধন কর্মসূচিতে জেলার ৮ উপজেলার ১০৭টি ইটভাটার মালিকসহ সমিতির দুই শতাধিক সদস্য অংশগ্রহণ করেন। মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন মতলব উত্তর উপজেলা মালিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
তিনি বলেন, সরকার আমাদের বিষয়ে আন্তরিক। এ সরকারের উন্নয়ন বিশে^ রোল মডেল। আমরা তার অংশীদার। কিন্তু একটি শ্রেণী আমাদের ইটভাটা শিল্পকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের এহেন কর্মকা-ে দেশের ৮ হাজার ইটভাটার প্রায় ৪০ লাখ শ্রমিক বেকার হয়ে পড়বে। চাঁদপুর জেলায়ও ১০৭টি ইটভাটা ইট প্রস্তুতের কাজ করছে। আমরা সরকারকে রাজস্ব দিচ্ছি। দেশের উন্নয়নে আগামীতেও অংশীদার হতে চাই। প্রধানমন্ত্রীর নিকট আমাদের আবেদন, আমাদের সমস্যা সমাধানে তিনি যেন দৃষ্টি দেন।
সংগঠনের জেলা শাখার সহ-সভাপতি শেখ মনির হোসেন বাবুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম। এছাড়াও জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতারা মানববন্ধনে বক্তব্য রাখেন।
পরে সংগঠনের জেলার নেতৃবৃন্দ চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের নিকট তাদের দাবির বিষয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

সর্বাধিক পঠিত