• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

কুমিল্লার সমাবেশে চাঁদপুর জেলা বিএনপির হাজার হাজার নেতা-কর্মীর যোগদান

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২২, ১৩:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কুমিল্লায় বিএনপির গণসমাবেশে চাঁদপুর জেলা থেকে হাজার হাজার নেতা-কর্মী যোগ দিয়েছেন। ২৬ নভেম্বর শনিবার দুপুরে কুমিল্লার রাজপথে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে বিএনপির হাজার হাজার নেতা-কর্মী মিছিল করে সমাবেশস্থলে উপস্থিত হয়। এ সময় সরকার বিরোধী শ্লোগানে মুখরিত হয়ে উঠে কুমিল্লার অলিগলি ও বিএনপির বিভাগীয় সাংগঠনিক সমাবেশস্থল। জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিম উল্যা সেলিম, পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক সেলিমুছ সালামসহ নেতৃবৃন্দ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
কুমিল্লা টাউন হল মাঠে শনিবার দুপুর ১২টার দিকে এই সমাবেশ শুরু হয়। এ সময় বিএনপির দলীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে বক্তব্য দিতে শুরু করেন স্থানীয় নেতারা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং, দুর্নীতি, মামলা-হামলা, গুম, হত্যা, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিভাগীয় এই সমাবেশ করে বিএনপি।
কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশিদ ইয়াসিনের সভাপতিত্বে গণসমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সংসদ সদস্য রুমিন ফারহানা, বিএনপি নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক প্রমুখ। 
গত ১২ অক্টোবর চট্টগ্রামে, এরপর পর্যায়ক্রমে ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর ও সিলেটে বিএনপির সমাবেশ হয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল হলো কুমিল্লায়। আগামী ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করবে দলটি।
এদিকে চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলা থেকেও স্ব স্ব এলাকার নেতৃবৃন্দের উপস্থিতিতে নেতা-কর্মীরা পৃথক মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়।
জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিঃ মমিনুল হকের ব্যানার ফেস্টুন নিয়ে হাজীগঞ্জ শাহরাস্তির বিএনপি নেতা-কর্মী, কেন্দ্রীয় নির্বাহী সদস্য এমএ হান্নানের নেতৃত্বে ফরিদগঞ্জ উপজেলা বিএনপি, ড. জালাল উদ্দীনের নেতৃত্বে মতলব উত্তর, দক্ষিণ উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী এবং অন্যান্য উপজেলা থেকেও বিএনপির বিভিন্ন ইউনিটের নেতা-কর্মী কুমিল্লায় যায় এবং মিছিল নিয়ে সমাবেশে উপস্থিত হয় বলে নেতা-কর্মীদের সূত্রে জানা যায়।

সর্বাধিক পঠিত