• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জের পৌর কাউন্সিলর কাজী মনিরের আদালতে মামলা ও থানায় ডায়েরি

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২২, ১৩:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 হাজীগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর কাজী মনির ৫০০, ৫০১, ৫০৬ (২) ধারায় আদালতে মামলা ও হাজীগঞ্জ থানায় ডায়েরি করেছেন। এতে বিবাদী করা হয়েছে হাজীগঞ্জ পৌরসভার সংরক্ষিত ৩নং (৭, ৮ ও ৯নং ওয়ার্ড) ওয়ার্ডের নারী কাউন্সিলর মিনু আক্তারকে। আমলী আদালতে দায়ের করা মামলা ও সাধারণ ডায়েরিতে সাক্ষী করা হয়েছে পৌর মেয়রসহ পৌর পরিষদের সকল কাউন্সিলরসহ অন্য তিন সংরক্ষিত নারী কাউন্সিলরকে (বিবাদী মিনু আক্তার ব্যতীত)। আদালতে দায়ের করা সিআর ৬৬৬/২২(এইচ) মামলাটি তদন্ত করে ১ ডিসেম্বরের মধ্য প্রতিবেদন আদালতে জমা দিতে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করা হয়েছে। যার স্মারক নং ১১২১, তারিখ ১/১১/২২ খ্রিঃ।
মামলা ও ডায়েরি সূত্রে জানা যায়, বিবাদী সংরক্ষিত নারী কাউন্সিলর মিনু আক্তার নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন অনৈতিক কর্মকা- করায় তার বিরুদ্ধে পৌর মেয়রের কাছে মৌখিক ও লিখিত অভিযোগ আসতে থাকে। এসব বিষয়ে ১নং সাক্ষী পৌর মেয়র মামলার বাদী কাজী মনিরসহ অন্য সকল কাউন্সিলর (সাক্ষী)কে বিবাদীর অনৈতিক কর্মকা- বন্ধ করতে উদ্যোগ নিতে বলেন। এছাড়াও সম্পত্তিগত বিরোধের জেরে মহরম আলীসহ ৫ জন ব্যক্তি বাদী হয়ে গত ৩১ জুলাই পৌরসভায় একটি অভিযোগ (নং-১৯৫/২০২২) দায়ের করেন। ওই অভিযোগের ২নং বিবাদী হলেন মামলার বিবাদী মিনু আক্তারের পিতা আনোয়ার হোসেন ছিডা। পরবর্তীতে অভিযোগটি নিরসনে ৭নং ওয়ার্ড কাউন্সিলর কাজী মনির ও ৮নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ কবির হোসেনকে দায়িত্ব প্রদান করেন পৌর মেয়র।
দায়িত্ব পেয়ে কাউন্সিলরগণ অভিযোগের বাদী ও বিবাদী পক্ষকে পরপর ৩টি লিখিত নোটিস জারি করেন। উক্ত নোটিসের প্রেক্ষিতে বাদী পক্ষ উপস্থিত থাকলেও বিবাদী পক্ষ তৃতীয় বৈঠকে অনুপস্থিত থাকেন। এতে বিবাদী পক্ষের অনুপস্থিতি ও অসহযোগিতার কারণে দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলরগণ বিধি অনুযায়ী বিরোধীয় বিষয়টি নিষ্পত্তি হয়নি মর্মে পৌর মেয়রের কাছে একটি লিখিত প্রতিবেদন দাখিল করেন।
এতে অভিযোগের ২নং বিবাদী আনোয়ার হোসেন ছিডার মেয়ে সংরক্ষিত নারী কাউন্সিলর মিনু আক্তার (মামলার বাদী) কাজী মনিরের ওপর ক্ষিপ্ত হয়ে গত ৩১ অক্টোবর ও ১ নভেম্বর তার ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুুব-উল-আলম লিপন ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলরের বিরুদ্ধে একাধিক পোস্ট ও লাইভ করেন।
ওই ফেসবুক পোস্ট ও লাইভে বিবাদী মিনু আক্তার পৌর মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী মনিরের বিরুদ্ধে আপত্তিকর ও মানহানিকর বক্তব্য তুলে ধরে বিভিন্ন অভিযোগ উল্লেখ করেন। যার ফলে কাউন্সিলর কাজী মনির বাদী হয়ে সংরক্ষিত নারী কাউন্সিলর মিনু আক্তারকে বিবাদী করে আদালতে মামলা ও হাজীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন।
এদিকে আদালতে দায়েরকৃত মামলা ও থানায় সাধারণ ডায়েরির তদন্ত বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।