• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে জাতীয় যুব দিবসের আলোচনা সভায় অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান

চতুর্থ শিল্পবিপ্লবের জন্যে আমাদের প্রশিক্ষিত যুবসমাজ প্রয়োজন

প্রকাশ:  ০২ নভেম্বর ২০২২, ১০:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ‘প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানে ফরিদগঞ্জে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে র‌্যালি বের হয়ে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা, যুব ঋণ ও প্রশিক্ষিতদের সনদ বিতরণী অনুষ্ঠিত হয়।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুন নাহারের সভাপ্রধানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। এ সময় তিনি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমাদের যুব সমাজ যেভাবে হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো, সেভাবে চতুর্থ শিল্প বিপ্লবের জন্যে আমাদের প্রশিক্ষিত যুব সমাজ প্রয়োজন। যাদের নেতৃত্বে একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠবে। আজকের বাংলাদেশে শিক্ষিত লোকের অভাব না থাকলেও প্রশিক্ষিত লোকের অভাব রয়েছে। চাকুরির পেছনে না ঘুরে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বিষয়ে প্রশিক্ষণ নিয়ে নিজেরা স্বনির্ভর হওয়ার মোক্ষম সুযোগ রয়েছে। এছাড়া বর্তমান বিশ^ তথ্যপ্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে, আমরা অ্যান্ড্রোয়েড মোবাইল ফোন ব্যবহার করে নিজেদের তথা দেশের জন্যে বৈদেশিক অর্থ উপার্জন করতে পারি। ফ্রিল্যান্সিং,আউটসোর্সিংসহ নানাভাবে আমাদের যুবরা নিজেদের এগিয়ে নিতে পারে।
সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাসুদুল হকের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান জিএস তসলিম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস ছোবহান লিটন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা স্বপন কৃষ্ণ দাস।
এ সময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহবুব হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে ৬০ জন যুব প্রশিক্ষিতের মধ্যে সনদ ও ১২ জন সুবিধাভোগীর মাঝে ৫ লাখ ৪০ হাজার টাকার যুব ঋণ বিতরণ করেন অতিথিরা।