• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা স্ট্যাম্প ভেন্ডার সমিতি

৮ অক্টোবরের নির্বাচনে ৩টি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৮ জন

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট


আগামী ৮ অক্টোবর বাংলাদেশ স্ট্যাম্প ভেন্ডার সমিতি চাঁদপুর জেলা শাখার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার এমআই মমিন খান জানান, জেলায় এবারেই প্রথম নির্বাচনের মাধ্যমে সংগঠনের নেতৃত্ব সৃষ্টি হচ্ছে। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী ১৯টি পদ রয়েছে। কিন্তু ১৯টি পদের মধ্যে ৩টি পদে একাধিক প্রার্থী রয়েছে, আর বাকি পদগুলোতে একাধিক প্রার্থী না থাকায় ৩টি পদে আগামী ৮ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।
সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী ১৯টি পদ রয়েছে। সেগুলো হচ্ছে : সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক, অর্থ সম্পাদক, দপ্তর সম্পাদক, প্রচার সম্পাদক, সমাজকল্যাণ সম্পাদক, মহিলা বিষয়ক সম্পাদক, আইন বিষয়ক সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক আর ৩টি সদস্য পদ। এবারের নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হয়েছেন ৩জন। এরা হচ্ছেন : শফিকুর রহমান, মেজবাহ উদ্দিন চৌধুরী ও মোঃ হেলাল আহমেদ। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ২ জন। এরা হচ্ছেন : আক্তার হোসেন খান সুমন ও খাজা আনোয়ার আহমেদ। সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ২ জন। এরা হচ্ছেন জাহাঙ্গীর আলম শোভন ও কামাল হোসেন মিয়াজী।
এবারের নির্বাচনে মোট ভোটার ১৬২ জন। এই প্রথম বারের মতো আগামী ৮ অক্টোবর ভোটারদের গোপন রায়ে নির্বাচিত হবে সংগঠনটির আগামীর ৩ বছরের নেতৃত্ব।
জানা যায়, এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন এমআই মমিন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন মোঃ আশেক আলী ও নূর মোহাম্মদ।
আগামী ৮ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চাঁদপুর সদর সাব রেজিস্ট্রার অফিসে ভোটগ্রহণ চলবে।

সর্বাধিক পঠিত