• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব রোটারী ক্লাবের গাছের চারা রোপণ প্রজেক্টের দ্বিতীয় দিন

জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব থেকে দেশ রক্ষায় বৃক্ষরোপণ জরুরি :চার্টার প্রেসিডেন্ট রোটাঃ ডাঃ একেএম মাহাবুবুর রহমান

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 আড়াইশ’ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও রোটারী ক্লাব অব মতলবের চার্টার প্রেসিডেন্ট রোটাঃ ডাঃ একেএম মাহাবুবুর রহমান বলেন, গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব থেকে দেশ রক্ষায় বৃক্ষরোপণ জরুরি। আপনাদের ঘরের আশপাশে বা পতিত জমির পাশে গাছ লাগান। বাড়ির ছাদে বা বাসার ব্যালকনিতে টবের মধ্যেও গাছ লাগাতে পারেন।
গতকাল ১৯ সেপ্টেম্বর সোমবার বিকেলে মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক সেবামূলক সংগঠন রোটারী ক্লাব অব মতলবের চারা রোপণ প্রজেক্টের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
রোটারী ক্লাব অব মতলবের চার্টার মেম্বার ও প্রেসিডেন্ট রোটাঃ রেদওয়ান আহমেদ জাকিরের সঞ্চালনায় ও সেক্রেটারী রোটাঃ মোঃ মনির হোসেনের উপস্থাপনায় বক্তব্য রাখেন মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন, ক্লাবের ডিরেক্টর রোটাঃ ডাঃ মুহিবুর রহমান সাদাত, কমিউনিটি সার্ভিস ডিরেক্টর রোটাঃ মোঃ কামাল হোসেন, মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি মোঃ আল মহসিন, নাজমুল হাসান, সহকারী শিক্ষক মোঃ মোজাহের হোসেন, রোটার‌্যাক্ট ক্লাবের ভাইস প্রেসিডেন্ট তানভীর আহমেদ প্রমুখ। 
রোটারী ক্লাবের প্রেসিডেন্ট রোটাঃ রেদওয়ান আহমেদ জাকির জানান, গাছের চারা রোপণ প্রজেক্টের চারা রোপণ অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাস্তার দু পাশে সৌন্দর্যবর্ধনের জন্য গাছের চারা রোপণ করা হবে।

 

সর্বাধিক পঠিত