• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন

দিনভর চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের গুঞ্জন

নির্ভরযোগ্য তথ্যের জন্যে আরো অপেক্ষা

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২২, ১৩:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল দিনভর চাঁদপুর জেলায় একটাই গুঞ্জন ছিলো ‘জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন’। দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে পক্ষে-বিপক্ষে শুধু এই খবরই ছিল। কিছুক্ষণ পর পর ‘আলহামদুলিল্লাহ’, ‘শুকরিয়া’ এমন পোস্ট ফেসবুকে আসতে থাকে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারীর সমর্থকদের আইডি থেকে। সময় যতোই সন্ধ্যার দিকে গড়াতে থাকে এই গুঞ্জন আরো জোরালো হতে থাকে। দুপুরের পর থেকে আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারীর ছবিসহ শুভেচ্ছা অভিনন্দন জানাতে থাকে তাঁর সমর্থকরা। আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন হয়ে ইউসুফ গাজীর পরিবর্তে ওচমান পাটওয়ারীকে দেয়া হয়েছে এমন প্রচারণা চালাতে থাকে তাঁর সমর্থকরা। তারা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দীর ছবিসহ তাঁকে এবং ওচমান পাটওয়ারীকে অভিনন্দনও জানাতে থাকে। অপরদিকে ইউসুফ গাজীর সমর্থক এবং আওয়ামী লীগের নেতা-কর্মীরা এর পাল্টা জবাবও দিতে থাকে ফেসবুকে। তারা বলতে থাকেন-‘ইউসুফ গাজীকে মনোনয়ন দেয়া হয়েছে শেখ হাসিনার স্বাক্ষরে। এখন প্রার্থী পরিবর্তন হলে আবার শেখ হাসিনার স্বাক্ষরেই হবে। আপনারা শেখ হাসিনার স্বাক্ষরযুক্ত প্রার্থী পরিবর্তনের চিঠি দেখান’। আবার কেউ কেউ লিখেন ‘বিদ্রোহী প্রার্থীর দলীয় মনোনয়ন পাওয়ার সুযোগ নেই’। 
পক্ষে-বিপক্ষে এমন সব গুঞ্জন ছিল গতকাল দিনভর। অথচ এ ধরনের কোনো সিদ্ধান্তের নির্ভরযোগ্য কোনো তথ্য পাওয়া যায়নি। গতকাল রাত সোয়া ১০টা পর্যন্ত এ বিষয়ে বাংলাদেশ আওয়ামী লীগের নির্ভরযোগ্য বিভিন্ন সূত্রের সাথে যোগাযোগ করে প্রার্থী পরিবর্তনের বিষয়ে নিশ্চিত হওয়া যায় নি। তারা বলছেন, এ ধরনের কোনো সিদ্ধান্ত এখনো হয় নি। কেউ কেউ বলেন, আওয়ামী লীগের প্রার্থী ইউসুফ গাজীর আপিল করার সময় এখনো আছে। আর সেটা ২১ সেপ্টেম্বর পর্যন্ত। এই সময়ের আগে প্রার্থী পরিবর্তন হওয়ার কথা নয়। তবে বিভিন্ন সূত্রের সাথে কথা বলে বোঝা গেলো, এ বিষয়ে নির্ভরযোগ্য এবং চূড়ান্ত সিদ্ধান্ত জানতে হলে হয়তো আরো কিছু সময় অপেক্ষা করতে হবে। 
উল্লেখ্য, চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউসুফ গাজীর মনোনয়নপত্র রোববার বাছাইতে বাতিল হয়ে যায়। এর বিরুদ্ধে তিনি যথাযথ কর্তৃপক্ষের কাছে আপিল করবেন এবং ন্যায়বিচার পাবেন বলে মিডিয়াকে জানান। এদিকে গতকাল সোমবার দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপর চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারীর সমর্থকরা প্রচার করতে থাকে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন করে ওচমান পাটওয়ারীকে মনোনয়ন দেয়া হয়েছে। রাত সোয়া ১০টায় এ নিউজ লেখা পর্যন্ত এর কোনো সত্যতা নিশ্চিত হওয়া যায়নি। দিনভর এটা যে গুঞ্জনের মধ্যে ছিল, সেটা গুঞ্জন হিসেবেই রয়ে গেলো।

সর্বাধিক পঠিত