• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

দুদিনের বৃষ্টিতে চাঁদপুর শহরে রাস্তার বেহাল দশা ॥ বড় হয়েছে গর্ত

প্রকাশ:  ১৫ সেপ্টেম্বর ২০২২, ১০:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের বেশ কিছু রাস্তার বেহাল দশা বিরাজ করছে। পিচ ঢালাই পাথর উঠে গিয়ে ছোট বড় অসংখ্য গর্তে পরিণত হয়েছে সড়কগুলো। নি¤œচাপের প্রভাবে গত দু’দিনের ভারি বৃষ্টিতে শহরের রাস্তার গর্তগুলো বড় হয়েছে। এতে দুর্ঘটনার কবলে পড়ছে গাড়ি চালকসহ পথচারী ও জনসাধারণ। এ নিয়ে চরম ভোগান্তিতে ভুগছেন তারা।
পৌরসভার ১৫টি ওয়ার্ডে ঘুরে দেখা যায়, পৌরসভার প্রধান প্রধান সড়কসহ অধিকাংশ সড়কেরই দশা বেহাল। পালবাজার ব্রীজ চত্বর, পুরাতন টাউন হলের সামনে, লঞ্চঘাট বড়স্টেশন সড়ক,  বিপণীবাগ বাজার, তালতলা এলাকা, কলেজ রোড, স্টেডিয়াম সড়ক, ট্রাক রোড, পুরাণবাজার বটগাছতলা, লোহারপুল, আল-আমিন মিল মোড়, চালতা গাছতলা, নূরিয়া স্কুল আমজাদ আলী সড়ক, জাফরাবাদ দোকানঘর সড়ক, মেরকাটিজ রোড, নিতাইগঞ্জ, পলাশের মোড়, রয়েজ রোডসহ আরো অনেক রাস্তার খুবই খারাপ অবস্থা। এছাড়া আরও বেশ ক’টি মহল্লার প্রধান প্রধান সড়কের বেহাল দশা চরমে উঠেছে।
এসব রাস্তা দীর্ঘদিন থেকে সংস্কার না করায় রাস্তাগুলোর পিচ ঢালাই ও ইট উঠে গিয়ে যেখানে সেখানে ছোট বড় অসংখ্য খানাখন্দ ও গর্ত সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সামান্য বৃষ্টি হলেই রাস্তার বড় বড় খানাখন্দ ও গর্তগুলোতে হাঁটু সমান পানি জমে থাকে। এ সময় এসব রাস্তা দিয়ে চলাচলের সময় রিকশা, ভ্যানসহ অন্যান্য যানবাহন মাঝে মধ্যে উল্টে পড়ে দুর্ঘটনার কবলে পড়ছে। এছাড়াও পানি জমে থাকার কারণে রাস্তায় চলাচলকারীদের শরীরে কাদা পানি ছিটকে কাপড়-চোপড় নষ্ট হচ্ছে। এতে চরম ক্ষোভ প্রকাশ করছেন গাড়িচালক, পথচারীসহ স্থানীয়রা। তারা স্থানীয় সরকার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের এসব রাস্তা দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন।
ভুক্তভোগী শহরবাসী এবং অটোবাইক চালকের অনেকেই বলেন, রাস্তাগুলোর গর্ত ভরাট করে আপাতত মানুষের চলাচলের উপযোগী করে রাস্তাগুলোর প্রাথমিক কাজগুলো করা হোক।
এদিকে চাঁদপুর পৌরসভা কার্যালয়ের সূত্রে জানা যায়, আসন্ন শুষ্ক মৌসুমে চাঁদপুর শহরের প্রতিটি রাস্তার উন্নয়ন কাজ করা হবে।

 

সর্বাধিক পঠিত