• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বৃষ্টিতে দিন পার, থাকবে আরো দুদিন, জনদুর্ভোগ

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ভারতের মধ্যপ্রদেশে অবস্থানরত নি¤œচাপের প্রভাবে দেশের বিভিন্ন জায়গার ন্যায় চাঁদপুরেও দিনভর বৃষ্টি হয়েছে। কখনো গুঁড়ি গুঁড়ি আবার মুষলধারে বৃষ্টিতে পার হয় দিন। এতে দুর্ভোগ পোহাতে হয় সকল শ্রেণী-পেশার মানুষকে। এদিকে থেমে থেমে বৃষ্টি হবে আরো দুদিন। এই বৃষ্টিপাত সারা দেশেই হবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ছানাউল হক ম-ল। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এ তথ্য জানান তিনি।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দুদিন পর বৃষ্টিপাতের প্রবণতা কমে আসতে পারে। এছাড়া সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রাখা হয়েছে।
সোমবার (১২ সেপ্টেম্বর) রাতে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, আরও দুদিন বৃষ্টি হবে। তারপর বৃষ্টিপাতের প্রবণতা কমে আসবে। দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল থাকবে। 
রোববার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সব বিভাগে বৃষ্টিপাত হয়েছে। এ সময় পটুয়াখালী জেলার খেপুপাড়ায় সর্বোচ্চ ১৪৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। রাজধানী ঢাকায় এ সময় ৩১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। 
এদিকে ভারতের মধ্যপ্রদেশে অবস্থিত স্থল নি¤œচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। সমুদ্রবন্দর, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

 

সর্বাধিক পঠিত