• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

৪৯তম জাতীয় গ্রীষ্মকালীন জেলা পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান

শিক্ষার্থীদের মেধার জোরে এগিয়ে যেতে হবে :জেলা প্রশাসক কামরুল হাসান

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরে ৪৯তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা গ্রীষ্মকালীন জেলা পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি চাঁদপুর জেলা কর্তৃক আয়োজিত ৪৯তম গ্রীষ্মকালীন ফুটবল কাবাডি হ্যান্ডবল ও দাবা প্রতিযোগিতা আউটার স্টেডিয়ামে এবং সাঁতার প্রতিযোগিতা চাঁদপুর লেকে অনুষ্ঠিত হয়। এরপর প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিজয়ীদের মধ্যে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক কামরুল হাসান। জেলা শিক্ষা অফিসার প্রাণকৃষ্ণ দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ।
বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন ও সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ খান বাদল।
সদর উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্বাসউদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, মধুসূদন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণেশ দাসসহ শিক্ষা অফিসের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষকম-লী এবং শিক্ষার্থীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সাংবাদিক এমআর ইসলাম বাবুর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, গায়ের জোরে বেশিদূর যাওয়া যায় না। মাথার জোরে অনেক দূর যাওয়া যায়। চাঁদপুরের বেশিরভাগ বাচ্চা মাথার জোর থেকে অনেক পিছিয়ে আছে। ছেলে-মেয়েদের মেধাবী হতে হবে। স্কুলজীবন থেকেই লক্ষ্য ঠিক রাখতে হবে ভবিষ্যতে সে কী হবে। তাই শিক্ষার্থীদের প্রতি শিক্ষক ও অভিভাবকদের আরো বেশি করে খেয়াল রাখার আহ্বান জানান তিনি।
তিনি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের অভিনন্দন জানান, আর যারা বিজয়ী হতে পারেনি তাদের বেদনাকে শক্তিতে রূপান্তরিত করে জয়লাভের চেষ্টা করতে বলেন।
ফুটবল প্রতিযোগিতায় খেরুদিয়া উচ্চ বিদ্যালয় জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন এবং মতলব জেবি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় রানার্স আপ হয়েছে। ফুটবল বালিকা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাবুরহাট স্কুল এন্ড কলেজ।
এছাড়া কাবাডিতে বালিকা বিভাগে চ্যাম্পিয়ন চাঁদপুর সদর উপজেলার হামানকর্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় এবং রানার্সআপ হয় হাজীগঞ্জ বড়কূল বালিকা উচ্চ বিদ্যালয়। কাবাডি বালক বিভাগে চ্যাম্পিয়ন চাঁদপুর সদর উপজেলার হামানকর্দ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় এবং রানার্স আপ হয় মতলব দক্ষিণ নওগাঁ উচ্চ বিদ্যালয়।
হ্যান্ডবল বালিকা বিভাগে চাঁদপুর সদর আক্কাছ আলী রেলওয়ে একাডেমী চ্যাম্পিয়ন ও হাইমচর মোয়াজ্জেম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয় রানারআপ হয়। অন্যান্য ইভেন্টে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়ে সনদ ও পুরস্কার পেয়েছে।

সর্বাধিক পঠিত