• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পৌর ১২নং ওয়ার্ড ছৈয়াল বাড়ি সড়কে পথচারীর ভোগান্তি পদে পদে

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর পৌরসভার ১২নং ওয়ার্ড ছৈয়াল বাড়ি সড়কে পথচারীর ভোগান্তি পদে পদে বলে অভিযোগ উঠেছে। সড়কটি মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পূর্ব দিক থেকে শুরু হয়ে উত্তরে নাজির পাড়া এবং দক্ষিণ-পূর্বে (রামকৃষ্ণ আশ্রম) মিশন রোড পর্যন্ত বিস্তৃত।
সড়কটির কিছু কিছু জায়গায় বিশাল বিশাল গর্ত আর ক্ষত-বিক্ষত হয়েছে। যার কারণে রিকশা, অটোবাইক, মোটরসাইকেল চলাচল করতে পারছে না। দুর্ঘটনা এড়াতে বাঁশ দিয়ে নিশানা দিয়েছেন, বললেন আবু হানিফ। মোতাহার হোসেন জানান, এই সড়কে থাকা আন্ডার গ্রাউন্ড আর সিসি রিং পাইপ জায়গায় জায়গায় ভেঙ্গে গেছে। এজন্যে রাস্তা মাঝে মাঝে দেবে গেছে। এতে পাইপের মুখ বন্ধ হয়ে গেছে। এখন বাসা-বাড়ির অবশিষ্ট পানি নিষ্কাশন হয় না। বাসা-বাড়ির পানি আর বৃষ্টির পানি রাস্তায় জমে হয়ে যায় হাঁটু পানি।
শামসুদ্দিন ভূঁইয়া বুলবুল জানান, আলী রাজা মসজিদ থেকে পশ্চিমে ১০০ গজ পর্যন্ত আন্ডার গ্রাউন্ড আর সিসি রিং পাইপের মেরামত জরুরি হয়ে পড়েছে। এখানেই এসে ময়লা পানি জমে যায়। মসজিদের মুসুল্লিরা জানান, মেয়র সাহেব পানির বিল বৃদ্ধি করেছেন। এখন আবার হোল্ডিং ট্যাক্স বাড়িয়েছেন। আমাদের ভোগান্তি হবে কেন? আমরা প্রতিদিন নামাজ পড়তে আসলে ময়লা পানি ডিঙ্গিয়ে আসতে হয়। এই ছৈয়াল বাড়ি সড়কটি সংস্কারের প্রয়োজন। বর্তমান মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেছেন, তিনি নির্বাচিত হলে রাস্তা প্রশস্ত করবেন এবং পানি নিষ্কাশনের ব্যবস্থা করবেন। এখন সেই প্রতিশ্রুতিপূরণ কবে হবে সাংবাদিকদের মাধ্যমে জানতে চেয়েছেন মুসল্লিগণ।
মাসুদুর রহমান বেলাল জানান, ছৈয়াল বাড়ি সড়কের সমস্যা নিয়ে মেয়র মহোদয়ের কাছে অভিযোগ করেছি। পৌরসভার লোকজন এসে দেখে গেছেন। কয়েক মাস গেলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। আমাদের ভোগান্তি এখন পদে পদে বেড়েই চলছে। কবে সমাধান হবে কিছুই বুঝতে পারছি না।
এ বিষয়ে কথা হয় চাঁদপুর পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাবিবুর রহমান দর্জির সাথে। তিনি বলেন, আমরা ছৈয়াল বাড়ি সড়কের সমস্যা চিহ্নিত করেছি। অতি অল্প সময়ের মধ্যেই সমস্যার সমাধান হবে। তবে রাস্তা প্রশস্ত করার বিষয়ে এলাকাবাসী আন্তরিক হতে হবে।

সর্বাধিক পঠিত