• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কাল মনোনয়ন দাখিলের শেষদিন

চাঁদপুর জেলা পরিষদে চেয়ারম্যান পদে সাতজনসহ ফরম তুলেছেন ৭২ জন

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন আগামীকাল ১৫ সেপ্টেম্বর। গতকাল পর্যন্ত চেয়ারম্যান পদে সাতজনসহ ৭২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ১১ সদস্য পদের বিপরীতে ৬৫জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এই ৭২ জনের মধ্যে চেয়ারম্যান পদে ১ জন ও সাধারণ সদস্য পদে ২জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। 
আগামী ১৭ অক্টোবর সারাদেশের ন্যায় চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন হচ্ছে ১৫ সেপ্টেম্বর। ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ১৯ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর আপিল শুনানি, ২২ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর আপিল নিষ্পত্তি, ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, আর প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। 
গতকাল মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর জেলা নির্বাচন অফিসে খোঁজ নিয়ে জানা গেছে, এ পর্যন্ত চেয়ারম্যান পদে সাতজন, সাধারণ সদস্য পদে ৪৮ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৭ জনসহ মোট ৭২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। চেয়ারম্যান পদে যে সাতজন মনোনয়ন ফরম তুলেছেন তাঁরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইউসুফ গাজী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুর আহমেদ মনজু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এমএ ওয়াদুদ, সৌদি আরবের আল-জুবায়ের আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন মাহমুদ এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ জাকির হোসেন প্রধানীয়া। এদের মধ্যে জাকির হোসেন প্রধানিয়া মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এদিকে মনজুর আহমেদ মনজু ও তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী নির্বাচনে অংশ নেবেন না বলে চাঁদপুর কণ্ঠকে জানিয়েছেন। তাঁরা দল মনোনীত প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচন না করার সিদ্ধান্ত নেন।

সর্বাধিক পঠিত