• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর জেলা আইনজীবী সমিতি ও চাঁদপুর কালীবাড়ি মন্দিরের সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী অ্যাডঃ বিজন প্রসাদ মজুমদারের মৃত্যুতে ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। 
সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা জজ আদালতে বিচারপতি জাহাঙ্গীর হোসেনের এবং জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমানের উপস্থিতিতে ফুলকোর্ট রেভারেন্স অনুষ্ঠিত হয়। এ সময় জেলা জজশীপের বিচারকসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।
জেলা জজ আদালতে ফুলকোর্ট রেভারেন্স পালন শেষে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে শোকসভার আয়োজন করা হয়। শোকসভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অ্যাডঃ কামালউদ্দিন আহমেদ।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় শোকসভায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডঃ ইকবাল-বিন-বাশার, অ্যাডঃ মোঃ জহিরুল ইসলাম, অ্যাডঃ সেলিম আকবর, অ্যাডঃ আহছান হাবীব, অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, অ্যাডঃ ইব্রাহীম খলিল, অ্যাডঃ লতিফ শেখ, অ্যাডঃ মোঃ জাহাঙ্গীর আলম, অ্যাডঃ মোঃ আমানউল্লাহ (১), অ্যাডঃ মোবারক হোসেন, অ্যাডঃ শেখ আবুল খায়ের মোঃ ছালেহ, অ্যাডঃ মনোয়ারুল ইসলাম, অ্যাডঃ মিজানুর রহমান, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, অ্যাডঃ বাবর বেপারী, অ্যাডঃ এমরান হোসেন, অ্যাডঃ রুহল আমিন সরকার, অ্যাডঃ জাকির হোসেন, অ্যাডঃ আব্দুল হালিফ পাটওয়ারী প্রমুখ।  
উল্লেখ্য, অ্যাডঃ বিজন প্রসাদ মজুমদারের বাবা অ্যাডভোকেট বরদা প্রসন্ন মজুমদার। তিনি ১২ সেপ্টেম্বর সোমবার ভোর সাড়ে ৫টায় শহরের মুন্সেফপাড়াস্থ নিজ বাসায় পরলোকগমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮০ বছর। তিনি চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের অধীনস্থ কুমিল্লা ল’ কলেজ হতে ১৯৭৫ সালে এলএলবি পাস করে ১৯৭৯ সালের ৭ ফেব্রুয়ারি আইন পেশায় যোগদান করেন এবং পরলোকগমনের আগ পর্যন্ত আইনজীবী সমিতির একজন নিয়মিত সদস্য ছিলেন। তিনি ২০০২ সালে জেলা আইনজীবী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তার স্ত্রী জ্যোৎ¯œা ওরফে মিতালী মজুমদার কয়েক মাস আগে মারা যান। মৃত্যুকালে তিনি ২ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান। 

সর্বাধিক পঠিত