• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে গ্রাম থিয়েটারে লোকনাট্য নৌযাত্রার প্রস্তুতি সভা

কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে ফরিদগঞ্জ থিয়েটারের সদস্যদের মতবিনিময় সভা

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২২, ১০:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরে গ্রাম থিয়েটার গঠন ও ইলিশের বাড়ি চাঁদপুরে লোকনাট্য নৌ যাত্রা আয়োজনের লক্ষ্যে প্রস্তুতিমূলক আলোচনা সভা সম্পন্ন হয়েছে। ১০ সেপ্টেম্বর (শনিবার) চাঁদপুর সদরের কদমতলার জেলা স্কাউট ভবনে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় ফরিদগঞ্জ থিয়েটারের সভাপতি ফরিদ আহমদ রিপনের সঞ্চালনায় ও বিশিষ্ট সংগঠক অজয় কুমার ভৌমিক সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন গ্রাম থিয়েটার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না। এ সময় তিনি বলেন, শুদ্ধ সংস্কৃতি চর্চায় আমাদের এগিয়ে আসতে হবে। শুধু পড়াশোনাই নয়, প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জনের পাশাপাশি আমাদের প্রত্যেককে একজন মানুষ হয়ে উঠতে হবে। শুধু শিক্ষিত হলেই হবে না, শিক্ষিত হয়ে নিজের মধ্যে মনস্তত্ত্ববোধ লালন করতে হবে, এতে করে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার মতো নিকৃষ্টতম ঘটনা গঠবে না, তবেই সমাজ সমৃদ্ধ হবে। সভায় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে চাঁদপুরের সমৃদ্ধ সংগঠন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অজয় কুমার ভৌমিক তার বক্তব্যে বলেন, গ্রাম থিয়েটারের এমন ব্যতিক্রমী কার্যক্রমকে সার্থক করার জন্য আমি সর্বাত্মক সহযোগিতা করবো এবং শুদ্ধ সংস্কৃতি চর্চায় আমি সবসময় থিয়েটারের সাথে আছি। 
প্রস্ততি সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন গ্রাম থিয়েটার চট্টগ্রাম বিভাগের সমন্বয়কারী এজহারুল হক মিজান, কুমিল্লা বাচিক বিকাশ কেন্দ্রের প্রতিষ্ঠাতা রাইয়ানুল জান্নাত রোজা, সারথী থিয়েটারের এমদাদ। চাঁদপুরের সাংস্কৃতিক সংগঠক স্বপন সেনগুপ্ত, রফিক আহম্মেদ মিন্টু, মাহাবুব আলম সেলিম, কণ্ঠশিল্পী রূপালী চম্পকসহ অন্যরা।
এ দিন বিকেলে ফরিদগঞ্জ থিয়েটার কার্যালয়ে ফরিদগঞ্জ থিয়েটারের সদস্যদের সাথে গ্রাম থিয়েটারের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মতবিনিময় সভার আয়োজন করা হয়। ফরিদগঞ্জ থিয়েটারের সভাপতি ফরিদ আহমদ রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম হাসানের সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন গ্রাম থিয়েটার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না। তার বক্তব্যে কিভাবে থিয়েটারের কাজকে আরো সমৃদ্ধ করা যায় সে বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন তিনি। মতবিনিময়ে ফরিদগঞ্জ থিয়েটারের সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন গ্রাম থিয়েটার চট্টগ্রাম বিভাগের সমন্বকারী এজহারুল হক মিজান, কুমিল্লা বাচিক বিকাশ কেন্দ্রের প্রতিষ্ঠাতা রাইয়ানুল জান্নাত রোজা, সারথী থিয়েটারের এমদাদসহ অন্যরা।

সর্বাধিক পঠিত