• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর স্টেডিয়ামে স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতার উদ্বোধন

প্রতিযোগিতাময় বিশ্বে দক্ষ ও মেধাবী না হলে সফল হওয়া সম্ভব নয় : জেলা প্রশাসক কামরুল হাসান

প্রকাশ:  ২৪ আগস্ট ২০২২, ১৪:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ‘হয়ে ওঠো আগামীর গ্র্যান্ডমাস্টার’ স্লোগানে চাঁদপুরে জেলা স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আজ বিকেলে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।
২৩ আগস্ট মঙ্গলবার সকালে চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নে প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক স্কুল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, দাবা খেলা একটি বুদ্ধির খেলা। দাবা খেলার মাধ্যমে মানসিক বিকাশের সুযোগ হয়। এই প্রতিযোগিতার মাধ্যমে সবাই গ্র্যান্ডমাস্টার হতে পারবে তা নয়, তবে কারো দৃঢ় প্রত্যয় থাকলে সাফল্য আসতেই পারে। আমাদের পড়াশোনার জন্যে মানসিক সুস্থতার বজায় রাখতে মস্তিষ্কের রিচার্জ দরকার। দাবা খেলা আমাদের মস্তিষ্ক রিফ্রেশ করে। বর্তমানে প্রতিযোগিতাময় বিশ্বে দক্ষ ও মেধাবী না হলে সফল হওয়া সম্ভব নয়।
সভাপতির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, বিপিএম (বার)। তিনি বলেন, দাবা বুদ্ধিভিত্তিক খেলা। চাঁদপুরের মানুষ বুদ্ধিমান। সবদিক দিয়ে তারা এগিয়ে আছে। যদি চেষ্টা করা হয় তাহলে চাঁদপুর থেকে একজন হলেও গ্র্যান্ডমাস্টার পাওয়া যাবে।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।
স্বাগত বক্তব্য রাখেন দাবা উপ-কমিটির সাধারণ সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী। প্রতিযোগিতায় জেলার ৮টি বিদ্যালয় থেকে ৪৮ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

 

 

সর্বাধিক পঠিত