• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

গ্রেনেড হামলা করে নেতা-কর্মী হত্যার প্রতিবাদে চাঁদপুর পৌর আওয়ামী লীগের আলোচনা সভায় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

আজকের দিনে প্রত্যয় হোক-আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করবো

দেশের জন্য শেখ হাসিনা আর চাঁদপুরের জন্য দীপু মনি অপরিহার্য : মোঃ ইউসুফ গাজী

প্রকাশ:  ২২ আগস্ট ২০২২, ১৪:৩২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার উপর বর্বরোচিত গ্রেনেড হামলা করে হত্যার অপচেষ্টা ও মহিলা আওয়ামী লীগ নেত্রী আইভি রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা আঃ কুদ্দুস পাটোয়ারীসহ ২৪ জন নেতা-কর্মী হত্যার প্রতিবাদে চাঁদপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ আগস্ট রোববার বিকেলে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে চাঁদপুর পৌর আওয়ামী লীগের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় ভার্চ্যুয়াল মাধ্যমে প্রধান আলোচকের বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি এমপি।
তিনি তাঁর বক্তব্যে বলেন, ’৭৫-এর ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর ষড়যন্ত্রকারীরা মনে করেছিলো এদেশ থেকে আওয়ামী লীগের নাম ও নিশানা মুছে ফেলবে। কিন্তু তারা তা পারে নি। তিনি বলেন, আজ ভয়াল গ্রেনেড হামলার দিন। ২০০৪ সালের এই দিনে বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ অংশগ্রহণে ও তাদের নির্দেশনায় এই নৃশংস হত্যাকাণ্ড সংঘটিত হয়েছিল। ঘাতক গোষ্ঠী চেয়েছিল ’৭৫ এ যে কাজটি তারা অসমাপ্ত রেখেছে, এই গ্রেনেড হামলার মধ্য দিয়ে শেখ হাসিনাকে হত্যা করে সেই অসমাপ্ত কাজ সমাপ্ত এবং পুরো আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করবে। তিনি এই ঘৃণ্য হত্যাকাণ্ডের সাথে যারা প্রত্যক্ষভাবে জড়িত তাদের পাশাপাশি হত্যাকাণ্ডের কুশীলব তাদের বিচার যেনো সুষ্ঠুভাবে হয়, সকলকে আইনের আওতায় আনা হয় তার দাবি জানান।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে অতীতের সকল জঞ্জাল দূর করে বঙ্গবন্ধুর দেখানোর পথে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে। সামনেই আমাদের জাতীয় নির্বাচন। ১৯৭১, ১৯৭৫, ২০০৪ ও ২০১৩-১৪ সালের সেই ঘাতক গোষ্ঠী ষড়যন্ত্রকারী অগ্নিসন্ত্রাসকারীরা আবার তৎপর হয়ে উঠেছে। তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ এবং বানচাল করার জন্যে এবং বাংলাদেশের অগ্রযাত্রাকে রুদ্ধ করে দিতে নানান তৎপরতায় লিপ্ত রয়েছে। তারা আন্দোলন-সংগ্রামের নামে গণতন্ত্রের জন্যে নিজেরা মানবতার অপরাধী হয়েও মানবাধিকার নিয়ে মায়া কান্না করছে। আবার তারা দেশে অস্থিতিশীল ও নৈরাজ্য সৃষ্টি করতে চায়। আমি আশা করবো আওয়ামী পরিবারের প্রতিটি সদস্য সবাই ঐক্যবদ্ধ থাকবে। আমাদের মধ্যে ব্যক্তিগত চাওয়া-পাওয়া নিয়ে মতদ্বৈততা থাকতে পারে। আমাদের মধ্যে ব্যক্তিগত পছন্দ-অপছন্দ থাকতে পারে। কিন্তু বঙ্গবন্ধুর প্রশ্নে, বঙ্গবন্ধুর কন্যার প্রশ্নে, বাংলাদেশের এগিয়ে যাবার প্রশ্নে আমাদের মধ্য কোনো ধরনের মতদ্বৈততা থাকবার সুযোগ নেই। তাই আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে এবং সবাই মিলে আমরা বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাবো। আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করবো। তার মধ্যে দিয়ে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখবো। আজকের এই দিনে এই হোক আমাদের প্রত্যয়।
তিনি সকল ধরনের অপশক্তিকে তথা যারা হত্যা, অপরাজনীতি করে এবং বাংলাদেশকে যারা পাকিস্তান বানাতে চায়, যারা মানবাধিকার লংঘন করে তাদের বিষয়ে আওয়ামী পরিবারের প্রতিটি সদস্যকে সজাগ সচেতন এবং সতর্ক থাকার আহ্বান জানান।
আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইউসুফ গাজী তাঁর বক্তব্যে বলেন, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতেই বিএনপি-জামায়াত জোট সরকারের সহায়তায় নৃশংস ওই হত্যাকাণ্ড হয়েছিল। কোনো সরকারি পৃষ্ঠপোষকতা ছাড়া এ জাতীয় ঘটনা ঘটতে পারে না। তাদের লক্ষ্য ছিলো জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করা,আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশের জন্য আর চাঁদপুরের জন্য ডাঃ দীপু মনি অপরিহার্য।
পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুলের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক এমরান হোসেন সেলিমের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, উপ-প্রচার সম্পাদক হাসান ইমাম বাদশা, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নূর খান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এসএম সালাউদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, পৌর আওয়ামী লীগের সদস্য অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, মোজাহের হোসেন খান টিপু। এছাড়া আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াছ, পৌর যুবলীগের আহ্বায়ক আঃ মালেক শেখ, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হুমায়ুন কবির সুমন, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রবিন পাটওয়ারী প্রমুখ।
চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, পৌর আওয়ামী লীগের সদস্য সঞ্জিত পোদ্দার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আঃ মোতালেবসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত