• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা বিএনপির কাউন্সিলে সভাপতি-সম্পাদক পদে ৭ প্রার্থীর মাঝে প্রতীক

প্রকাশ:  ৩০ মার্চ ২০২২, ১১:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন-২০২২-এর সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৭ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সভাপতি পদে ৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রার্থী রয়েছেন। নির্বাচনী সিডিউল অনুযায়ী ২৯ মার্চ মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা বিএনপির কার্যালয়ে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয় নির্বাচন কমিশন।
সভাপতি পদে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক পেয়েছেন ছাতা, সাবেক সভাপতি ইঞ্জিঃ মমিনুল হক বাইসাইকেল ও সাবেক সহ-সভাপতি এসএম কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন চেয়ার প্রতীক।
সাধারণ সম্পাদক পদে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম মাছ, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান মোঃ সফিকুজ্জামান আনারস, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা আম ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরি বই প্রতীক পেয়েছেন।
প্রধান নির্বাচন কমিশনার অ্যাডঃ মোহাম্মদ শামসুল ইসলাম মন্টু দলের সাংগঠনিক এ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন। এ সময় নির্বাচন কমিশনাররা উপস্থিত ছিলেন।
এ নির্বাচনে সভাপতি পদে প্রার্থী ছিলেন বিএনপি নেতা মাহবুবুর রহমান শাহীন। ভোটার তালিকায় তার নাম না থাকায় গঠনতন্ত্র অনুযায়ী তার মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। পরে তিনি অনিয়মের অভিযোগ করে সাংবাদিক সম্মেলন করেন।
প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন অ্যাডঃ সামছুল ইসলাম মন্টু এবং সহকারী নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন ও অ্যাডঃ রফিকুল হাসান রিপন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৫১৫ জন।
আগামী ২ এপ্রিল শনিবার শহরের বিপণীবাগস্থ পার্টি হাউজে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চাঁদপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের ১ম অধিবেশন ও দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টায় ভোটগণনা শেষে ফলাফল ঘোষণা করবেন নির্বাচন কমিশনারগণ।