• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জেলা বিএনপির সম্মেলন অনিয়ম সম্পর্কে মাহবুবুর রহমান শাহিনের সংবাদ সম্মেলন

গঠনতন্ত্র অনুযায়ী শেখ ফরিদ আহমেদ মানিক অবৈধ প্রার্থী

প্রকাশ:  ২৯ মার্চ ২০২২, ১০:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে প্রার্থী মাহবুবুর রহমান শাহিনের প্রার্থিতা বাতিলের বিষয়ে এবং সম্মেলনের অনিয়ম সম্পর্কে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৮ মার্চ সোমবার রাতে চাঁদপুর প্রেসক্লাবে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ও আসন্ন সম্মেলনে সভাপতি প্রার্থী মাহবুবুর রহমান শাহিন।
তিনি বলেন, দীর্ঘদিন পর চাঁদপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নিয়ে বিএনপির সকল নেতা-কর্মীদের মতো আমিও কিছুটা আনন্দিত হয়েছিলাম। আমি এ সম্মেলনে নেতা-কর্মীদের অনুরোধে এবং কেন্দ্রীয় নেতাদের পরামর্শে সভাপতি প্রার্থী হয়েছিলাম। আজকে মনোনয়পত্র যাচাই-বাছাইয়ে নির্বাচন কমিশন গঠনতন্ত্রের ৭-এর খ- ধারায় সভাপতি প্রার্থী হিসেবে আমার প্রার্থিতা বাতিল করেছে। অথচ একই ধারায় জেলা বিএনপির বর্তমান আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের প্রার্থিতা বাতিল হবার কথা। তাহলে কি বিএনপিতে আমার জন্যে আলাদা গঠনতন্ত্র? আমার প্রার্থিতা বাতিল হলে সভাপতি প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিকের প্রার্থিতাও বাতিল হবার কথা।
তিনি আরো বলেন, আমি দল এবং দলের নেতা-কর্মীদের প্রতি শ্রদ্ধাশীল। আমি চাইবো আমার দলে শান্তি-শৃঙ্খলা বজায় থাকুক। তাই আমি দাবি জানাচ্ছি, আমার প্রার্থিতা ফিরিয়ে দেয়া হোক। না হয় শেখ ফরিদ আহমেদ মানিকের প্রার্থিতাও বাতিল করা হোক। আমি নির্বাচন কমিশনের কাছে দাবি জানাচ্ছি, গঠনতন্ত্র অনুযায়ী আমারটা বাতিল হলে শেখ ফরিদ আহমেদ মানিকেরটাও বাতিল  করুন। আমি নির্বাচনে প্রার্থী হতে চাই। আমরা যে গণতন্ত্রের জন্যে সারাদেশে আন্দোলন করছি, সে গষতন্ত্র যদি চাঁদপুর জেলাতেই আমরা না করতে পারি তাহলে কেমনে হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কেন্দ্রীয় নেতৃবৃন্দকে জানাবো, তাদের সিদ্ধান্ত অনুযায়ীই সকল কিছু করবো। তবে এটা বলতে পারি গঠনতন্ত্র অনুযায়ী শেখ ফরিদ আহমেদ মানিক অবৈধ প্রার্থী।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার পরিচালনায় প্রশ্নোত্তর পর্বে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাংবাদিক শাহাদাত হোসেন শান্ত, এমএ লতিফ, কাদের পলাশ, মিজান লিটন প্রমুখ।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, মির্জা জাকির, এএইচএম আহসান উল্লাহসহ বিভিন্ন পত্রিকার সম্পাদক এবং স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ।
বিএনপির নেতা-কর্মীদের মাঝে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা, বিএনপি নেতা আব্দুল কাইয়ুম, মনির খন্দকার, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বয়ক ইউছুফ আলী, সদর থানা স্বেচ্ছাসেক দলের যুগ্ম আহ্বায়ক খোকন মিজি, যুবদল নেতা দেওয়ান মোঃ জুয়েল প্রমুখ।