• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর পৌরসভার নগর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত সকল প্রাকৃতিক পানির উৎস চালু রেখে প্রজন্মের বাসযোগ্য নগরী গড়ে তোলা হবে : মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল

প্রকাশ:  ২৮ মার্চ ২০২২, ১২:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেছেন, চাঁদপুর পৌর এলাকায় প্রাকৃতিক পানির সকল উৎস অর্থাৎ পৌর এলাকার ভেতরের সকল খাল সচল করার জন্যে বর্তমান পৌর পরিষদ সকল ব্যবস্থা গ্রহণ করেছে।
তিনি বলেন, ইতিমধ্যে বিদ্যাবতী খালের জন্য একটি পরিকল্পিত পরিকল্পনা করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আশা করছি খুব শীঘ্রই তা বাস্তবায়ন করতে পারবো। তিনি অত্যন্ত দৃঢ়তার সাথে বলেন, পৌরবাসীর সহযোগিতা থাকলে প্রজন্মের বাসযোগ্য ও পর্যটন নগরী হিসেবে চাঁদপুরকে গড়ে তোলা সম্ভব হবে।
তিনি নগর সমন্বয় কমিটির সদস্য, বিশিষ্ট সংগীত শিল্পী রূপালী চম্পকের এক প্রশ্নের জবাবে বলেন, শহরের মেথা রোডে স্পীড ব্রেকার বসানোর ব্যবস্থা শীঘ্রই করা হবে। অপর এক প্রশ্নের জবাবে বলেন, মেথা রোডের পাশের জায়গাটি যাদেরকে পৌর কর্তৃপক্ষ লীজ দিয়েছে সকল লীজ বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। উক্ত স্থানে যে মন্দির আমরা চেষ্টা করছি সেটিকে ভালো একটি স্থান দেয়ার। আর বিএনপি নেতৃবৃন্দকে বলবো, আপনারাও অন্যত্র একটি স্থান দেখেন। প্রয়োজনে বড় পরিসরে আমরা পৌর কর্তৃপক্ষ আপনাদের বিষয়ে সহযোগিতা করবো। পাশাপাশি মেথা রোডের ব্রিজ ভেঙ্গে বড় করা হবে।
তিনি অত্যন্ত আনন্দের সাথে বলেন, বিদায়ী পৌর মেয়রের মেয়াদকালে অনেক চেষ্টা করা হয়েছে, আল্লাহর রহমতে আমি চেষ্টা করে সফল হয়েছি, সেটি হচ্ছে চাঁদপুর শহরের হরিজন কলোনীতে শীঘ্রই বহুতল ভবন করা হবে। যেখানে ৮৮টি পরিবার বসবাসের সুযোগ থাকবে।
তিনি বলেন, চাঁদপুর পৌরসভার বর্জ্য-আবর্জনা যে স্বর্ণখোলা এলাকায় ফেলা হচ্ছে, সেখানে খুব শীঘ্রই ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের আওতায় ফার্টিলাইজার তৈরি করার বিষয়ে একটি কোম্পানীর সাথে কথা চূড়ান্ত করা হয়েছে, চলতি বছর এটি চালুর সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।
মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল গতকাল বিকেলে চাঁদপুর পৌর পাঠাগারে নগর সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
পৌরসভার প্রধান সহকারী মোঃ মফিজুল ইসলাম হাওলাদারের সভাপতিত্বে সভার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন পৌরসভার ইমাম মাওঃ জাকির হোসেন।
সভায় বিভিন্ন বিষয়ে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড পর্যায়ের সমস্যার বিষয়ে বক্তব্য রাখেন নগর সমন্বয় কমিটির সদস্য অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, অধ্যাপিকা মাসুদা নূর খান, কণ্ঠশিল্পী রূপালী চম্পক, মুক্তা পীযূষ, মুনিরা আক্তার, নাজমা হোসেন, ডাঃ মোস্তাফিজুর রহমান, বিলকিস আক্তার প্রমুখ।