• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন

প্রকাশ:  ২২ মার্চ ২০২২, ১২:৩৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ঐতিহ্যবাহী হাজীগঞ্জ ডিগ্রি কলেজে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে ১৭ মার্চ বৃহস্পতিবার সকালে কলেজ ক্যাম্পাসে পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন অধ্যক্ষ মোঃ মাসুদ আহাম্মদ।
কলেজের ছাত্র-শিক্ষক মিলনায়তনে কেক কাটা, আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এ ছাড়াও কলেজের নিজস্ব সাংস্কৃতিক সংগঠন ‘উত্তরণ’-এর পক্ষ থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ ফরহাদ হোসেন রতন।
বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের সদস্য স্বপন কুমার পাল, মোহাম্মদ এনায়েত করিম, মোঃ মজিবুর রহমান তালুকদার ও মোহাম্মদ শামছুজ্জামান মুন্সী, শিক্ষকদের মধ্যে উপাধ্যক্ষ মোঃ আনোয়ার উল্যাহ্, সহকারী অধ্যাপক মোঃ সেলিম, মোঃ সেলিম পাটওয়ারী ও প্রদীপ কুমার দাস, শিক্ষার্থীদের পক্ষে মোঃ রাকিবুল হাসান ও মোঃ শাহজালাল।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন মাজীদ থেকে তেলাওয়াত করেন মোঃ নাহিদুল ইসলাম ও গীতা পাঠ করেন রঞ্জিতা পাল। সহকারী অধ্যাপক নাজমা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সহকারী অধ্যাপক আ.ন.ম. মফিজুর রহমান। পরে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মোঃ আব্দুল মান্নান, মাহমুদ আহমেদ মিঠু, মোঃ সিরাজুল হক পাটওয়ারী, মোঃ আবুল হাশেম, শুকু মিয়া, নাজমা আক্তার, তৌহিদা আকতারসহ সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

 

সর্বাধিক পঠিত