• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিঃ-এর ২২তম বার্ষিক সাধারণ সভা

প্রকাশ:  ০৬ ফেব্রুয়ারি ২০২২, ১১:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিঃ-এর ২২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৫ ফেব্রুয়ারি ২০২২ শনিবার সকালে স্বাস্থ্যবিধি মেনে চান্দ্রা বাজার সমিতির নিজস্ব কার্যালয়ের ৪র্থ তলায় সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সমিতির সকল সদস্যকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়। সমিতির সভাপতি জাতীয় সমবায় পুরস্কারপ্রাপ্ত সমবায়ী মোঃ জসিম উদ্দিন শেখকে সভার সভাপতি হিসেবে নির্বাচিত করে কোরআন তেলাওয়াতের মাধ্যমে বার্ষিক সাধারণ সভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এসবিসিএল কেন্দ্রীয় সঞ্চয় ও ঋণদান প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহের চৌধুরী। তিনি বলেন, সমাজের সকলের উচিত স্বপ্ন দেখা, যে স্বপ্নের মাধ্যমে সে নিজের ও সমাজের জন্য কিছু করতে পারবে। চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিঃ-এর কার্যক্রমকে আরো এগিয়ে নিয়ে যেতে সকলকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি বিভিন্ন উদাহরণ দিয়ে আরো বলেন, সততা ও পরিচ্ছন্নতার সাথে কাজ করতে হবে। মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে হবে।
সভাপতির বক্তব্যে সমিতির সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখ বলেন, বার্ষিক সাধারণ সভায় আলোচনার মাধ্যমে ও সর্বসম্মতিক্রমে সকল সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২০২২-২০২৩ অর্থ বছরের যে বাজেট করা হয়েছে তা বাস্তবায়নে সকলকে আন্তরিক হয়ে কাজ করতে হবে। আগামী বাজেট বাস্তবায়ন নির্ভর করে বিগত বাজেটের সার্বিক দিক ও সফলতার উপর। প্রতিষ্ঠানের দায়িত্ব নেয়ার মতো নেতৃত্ব তৈরি করতে হবে। আমদের সমিতিকে শতভাগ পরিচ্ছন্নতার মধ্য দিয়ে এগিয়ে নিয়ে যেতে চাই। এই সমিতিতে ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করা হয়, যা শতভাগ পরিচ্ছন্ন। ২০০১ সাল থেকে আমাদেরকে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে। ১৯৯৮ সালের বন্যার সময় আমরা সমিতির কার্যক্রম শুরু করি। আজ ২২তম বার্ষিক সাধারণ সভা নিজেদের ৪তলা ভবনের উপর বসে করছি। এসবই সমিতির সকলের আন্তরিকতায় সম্ভব হয়েছে।
সভায় আরো বক্তব্য রাখেন পরিচালক ও কেন্দ্রীয় সমিতির প্রতিনিধি ইব্রাহীম খলিল, সম্পাদক দেবব্রত সরকার, সহ-সভাপতি সেলিম আহম্মেদ, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান, স্বপন চন্দ্র শীল, আক্তার হোসেন, সাবেক সম্পাদক নূরু মিয়া শেখ, সাবেক সহ-সভাপতি প্রিয়তোষ চন্দ্রশীল।
এরপর উন্মুক্ত আলোচনা পর্বে সকল সদস্য সমিতির সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখের বিচক্ষণতা, সততা ও দক্ষতার প্রশংসা করেন। সদস্যরা বলেন, সভাপতির সততায় আজকে চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিঃ অনেক দূর এগিয়েছে। নতুন নতুন লাভজনক প্রকল্পে হাত দিতে সাহস অর্জন করেছে। সদস্যরা সমিতির উন্নয়ন এবং সকলের আন্তরিকতায় আগামীতে সমিতির কার্যক্রম আরো গতিশীল করার বিষয়ে বক্তব্য প্রদান করেন।