• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে র‌্যাবের সফল অভিযান

পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্য গ্রেফতার

প্রকাশ:  ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

র‌্যাব-১১-এর সিপিসি-২ অভিযান পরিচালনা করে চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের দালাল চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে। এ সময় ১২টি পাসপোর্ট, নগদ ৬২ হাজার ৫শ’ টাকা, ১২০টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারি স্লিপ, মোবাইল ফোন ও বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।
গোপন সংবাদের ভিত্তিতে ৩০ জানুয়ারি রোববার বিকেলে চাঁদপুর-ফরিদগঞ্জ সড়কে চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস এলাকার সামনে সরকার এন্টারপ্রাইজে অভিযান পরিচালনা করে দালালদের গ্রেফতার করা হয়।
৩১ জানুয়ারি সোমবার দুপুরে র‌্যাব-১১ কুমিল্লা উপ-পরিচালক ও কোম্পানী অধিয়নাক মেজর মোহাম্মদ সাকিব হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।
গ্রেফতারকৃত আসামীরা হলেন চাঁদপুর শহরের ষোলঘর এলাকার শংকর চক্রবর্তীর ছেলে অনুরাগ চক্রবর্তী (১৯), ফরিদগঞ্জ উপজেলার লড়াইচর গ্রামের লোকমান পাটোয়ারীর ছেলে মোঃ মাসুম হাসান রাজু (২৫),  চাঁদপুর সদর উপজেলার তরপুরচণ্ডী গ্রামের মোঃ ছিটু গাজীর ছেলে মোঃ মোশাররফ হোসেন (৪২) এবং একই গ্রামের আব্দুর রহিমের ছেলে আবদুল মান্নান (৫৫)।
তিনি বলেন, র‌্যাব-১১, সিপিসি-২-এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর-ফরিদগঞ্জ রোডের আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে সরকার এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানে বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।
তিনি আরো বলেন, আসামীদের নিকট থেকে ১২টি পাসপোর্ট, নগদ ৬২ হাজার ৫শ’ টাকা নগদ, ১২০টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী স্লিপ এবং মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃতরা পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেন। তারা দীর্ঘদিন পাসপোর্ট তৈরি করে দেয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিলো বলে স্বীকার করেন। তাদের কাছে টাকা জমা দিলে তারা বিভিন্নভাবে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করেন।
মেজর সাকিব বলেন, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাসপোর্ট দালাল নির্মূলে র‌্যাবের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

 

সর্বাধিক পঠিত