• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে প্রথম করোনা রোগী সনাক্তঃ ভবন লকডাউন

হাজীগঞ্জে এই প্রথমবারের মতো একজন ব্যাংক ষ্টাফ করোনা রোগি হিসেবে সনাক্ত হয়েছে। বুধবার সকালে উপজেলা প্রশাসন ওই ভবনটি লকডাউন করে দিয়েছে।

প্রকাশ:  ২৯ এপ্রিল ২০২০, ১৭:২০
ইউসুফ পাটোয়ারি লিংকন
প্রিন্ট

হাজীগঞ্জে প্রথম করোনা রোগী সনাক্তঃ ভবন লকডাউন

ইউসুফ পাটোয়ারী লিংকনঃ

হাজীগঞ্জে এই প্রথমবারের মতো একজন ব্যাংক ষ্টাফ করোনা রোগি হিসেবে সনাক্ত হয়েছে। বুধবার সকালে উপজেলা প্রশাসন ওই ভবনটি লকডাউন করে দিয়েছে। এ ঘটনায় জানাজানি হলে এলাকার মানুষ উদ্বিগ্ন হয়ে পড়ে।

করোনা পজিটিভ ব্যক্তি হাজীগঞ্জ বাজারস্থ শাহজালাল ইসলামী ব্যাংক ভবনের বাসিন্দা। এর আগে চাঁদপুরে সংগৃহীত ৩৯ জনের রিপোর্ট আসে। এর মধ্যে ১ জনের পজিটিভ এবং ৩৮ জনের রিপোর্ট নেগেটিভ আসে।

জানা গেছে, করোনা আক্তান্ত ব্যক্তি শাহজালাল ইসলামী ব্যাংক, ঢাকায় কর্মরত। তিনি গত মার্চ মাসে ঢাকা থেকে হাজীগঞ্জ আসেন। চলতি মাসের ১৭ এপ্রিল তাঁর শশুরের মৃত্যুজনিত কারনে তিনি চট্টগামে যান। জানাজা শেষে গত ১৮ এপ্রিল তিনি তাঁর হাজীগঞ্জের বাসভবনে ফিরে এসে অসুস্থ হয়ে পড়েন। এরপর উপজেলা স্বস্থ্য কমপ্লেক্স তাঁর রক্তের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। বুধবার প্রকাশিত ফলাফলে তাঁর করোনা পজিটিভ আসে।

এদিকে শাহজালাল ইসলামী ব্যাংক ভবনে করোনা আক্তান্ত ব্যক্তি ওই ভবন মালিকের ছলে। ভবনটিতে তারাসহ মোট ৫টি পরিবার বসবাস করে। এছাড়াও বাংকের দারোয়ান রয়েছেন।

এ দিন দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া ভবনটির স্থলে উপস্থিত হয়ে পুরো ভবনটি লকডাউন করে দেন। এবং ভবনে বসবাকারী লোকজনকে ভবন থেকে বাহিরে আসা-যাওয়া না করার নির্দেশনা দেন।

লকডাউনকালে থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন রনি, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আব্দুর রশিদ, ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) তালুকদার আল মামুনসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলনে।

এদিকে পৌর মেয়র আ,স,ম মাহবুব-উল-আলম লিপন, ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সতর্ক ও সচেতন থাকার আহবান জানান। এবং পৌরসভার পক্ষ থেকে ভবনসহ আশপাশের এলাকায় জীবাণুনাশক স্প্রে করেন।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) বৈশাখী বড়ুয়া বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির অবস্থানকৃত ভবনটি লকডাউন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও টেকনোজিস্টসহ করোনা পরীক্ষার নির্দেশনা দেওয়া হয়েছে।

সর্বাধিক পঠিত