• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জেলা প্রশাসনের অবহিতকরণ জরুরি সভা

এখন আর ছাত্রদের কোনো আন্দোলন নেই, সব অপচেষ্টা রোধ করতে সকলেরই দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে

----------------ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০৪ আগস্ট ২০১৮, ২২:৫৯ | আপডেট : ০৪ আগস্ট ২০১৮, ২৩:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে জেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার্থীদের চলমান আন্দোলন ও দাবি পূরণ, পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং গণসচেতনতা বিষয়ক অবহিতকরণ জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। ৪ আগস্ট শনিবার বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। চাঁদপুর সদরসহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ম্যানেজিং কমিটির সভাপতি, জেলার শিক্ষা বিষয়ক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ জেলা  ও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ সদর আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি ।
জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপ্রধানে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের পরিচালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, জেলা শিক্ষা অফিসার মো. সফিউদ্দিন, বিআরটিএ উপ-পরিচালক শেখ মো. ইমরান, চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অসিত বরন দাস, চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম সাইফুল হক, হাজীগঞ্জ মডেল কলেজের অধ্যক্ষ ড. আলমগীর কবির পাটওয়ারী, ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ডা. হাসান খান, বহরিয়া নুরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মো. আজহার উদ্দিন মিয়া প্রমুখ।
ডা. দীপু মনিএমপি তাঁর বক্তব্যে বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়ন হোক এটা সকলের দাবি। আমরাও চাই নিরাপদ সড়ক। শিক্ষার্থীদের চলমান যে আন্দোলন এবং তাদের দাবি পূরনের যৌক্তিকতা রয়েছে। যে ঘটনাটি ঘটেছে, সেটি প্রতিযোগ যোগ্য একটি দুর্ঘটনা। আজকে চালকরা ঘন্টার পর ঘন্টা গাড়ি চালাচ্ছে, এতে করে তাদের মধ্যে প্রতিযোগিতা চলে আসে। আর তখনই দুর্ঘটনা ঘটে। কিছু মালিক ও চালক অতিরিক্ত মুনাফার জন্য সড়কে প্রতিযোগিতা সৃষ্টি করছে। আমাদেরকে সচেতন হতে হবে। অনেক শিক্ষর্থীরা রাস্তায় হেডফোন কানে লাগিয়ে চলছে। এর কারনেও ঘটছে দুর্ঘটনা। সড়কে যে ধরনের দুর্ঘটনা ঘটছে, এ নিয়ে সরকার অগ্রগতিমূলক ভাবে কাজ করছে। শিক্ষার্থীদের দাবি-দাওয়া পূনের জন্য সরকার চেষ্টা করছে।
তিনি আরো বলেন, আন্দোলনকারীদের পুলিশের প্রতি যে ধারনা তৈরি করা হয়েছে। এটা তোমাদের পরিবর্তন করতে হবে। পুলিশের ব্যর্থতা থাকতে পারে, তাই বলে পুলিশকে অশ্লীলভাবে উসকানিমূলক কথা বলা ঠিক নয়। পুলিশ কিন্তু ধৈয্যের পরিচয় দিয়েছে। পুলিশ শিক্ষার্থীদেরকে সহযোগিতা করছে। এখন আন্দোলন কারীদেরও সহযোগিতা করতে হবে। আমরা ডিজিটাল বাংলাদেশের মাধ্যমে নিরাপদ সড়ক চাই। শিক্ষার্থীরা কোটা আন্দোলনও করেছে। কারন এখন শিক্ষার্থীরা সরকারি চাকরি করতে চায়। সরকার চাকরির ক্ষেত্রে অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। আমি আন্দোলন কারীদের উদ্দেশ্যে বলবো, এ আন্দোলন যাতে অন্যকেউ ছিনিয়ে নিয়ে না যায়। এটা তোমাদের আন্দোলন। এর মধ্যে যাতে বাইরের কেউ প্রবেশ করতে না পারে।
    

 

সর্বাধিক পঠিত