• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নোয়াখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ২০

প্রকাশ:  ১১ অক্টোবর ২০১৭, ১৩:৩০
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট

নোয়াখালীতে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন পুলিশসহ ২০ জন আহত হয়েছেন। এ সময় পুলিশ তিনজনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুড়েছে।

কুমিল্লার একটি আদালতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে নোয়াখালী জেলা শহর মাইজদীতে বুধবার বেলা ১১টার দিকে বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপি। এসময় পুলিশ তাতে বাধা দিলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন জেলা যুবদলের সভাপতি মাহবুল আলম আলো ও সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসীম উদ্দিনসহ তিনজন। স্থানীয় সূত্রে জানা গেছে, বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা বুধবার সকালে জেলা শহর মাইজদীতে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়।

পরে বেলা ১১টার দিকে পুনরায় শহরের রশিদ কলোনী এলাকায় বিক্ষোভ মিছিল বের করলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়লে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়ে। সংঘর্ষে তিন পুলিশ সদস্য ও বিএনপির ১৭ নেতাকর্মী আহত হন। এসময় কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সব ধরনের মিছিল করতে নিষেধ করা হয়েছে। পুলিশের বাধা অতিক্রম করে মিছিলের মাধ্যমে শহরে বিশৃঙ্খলা সৃষ্টি করায় পুলিশ তাদের বাধা দিলে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে তিন পুলিশ সদস্য আহত হন। ওসি আরো জানান, পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সর্বাধিক পঠিত