• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রধান বিচারপতির সঙ্গে সুপ্রিমকোর্টের দুই কর্মকর্তার সাক্ষাৎ

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০১৭, ২০:২৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সুপ্রিম কোর্টের দুই কর্মকর্তা সাক্ষাত করেছেন। শনিবার দুপুরে প্রধান বিচারপতির হেয়ার রোডের বাসভবনে তারা এ সাক্ষাৎ করেন। এদিকে ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা চিকিৎসার জন্য অষ্ট্রেলিয়া কখন যাচ্ছেন এ নিয়ে আদালতপাড়া ও মিডিয়া কর্মীদের মধ্যে দিনভর কৌতুহল ছিল।

আগামী দু’-একদিনের মধ্যেই তিনি অষ্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়তে পারেন। সুপ্রিম কোর্টের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

শনিবার সকাল থেকেই বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা হেয়ার রোডের প্রধান বিচারপতির বাসভবনের সামনে উপস্থিত হন। দুপুর সোয়া ১২টার দিকে প্রধান বিচারপতির বাসায় যান সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (অর্থ) ফারজানা ইয়াসমিন। বিকাল ৪টা ৫৪ মিনিটে ফারজানা ইয়াসমিন বাসভবন থেকে বের হন। এদিকে বিকাল ৩টা ২১ মিনিটে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী একটি সাদা গাড়িতে করে বিচারপতির বাসভবনের পূর্বদিকের গেট দিয়ে ভেতরে প্রবেশ করেন। পরে বিকাল ৪টা ১৫ মিনিটে পশ্চিম দিকের গেট দিয়ে বেরিয়ে যান।

প্রসঙ্গত, ২ অক্টোবর এক মাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠান প্রধান বিচারপতি এস কে সিনহা। শারীরিক অসুস্থতার কথা বলে ছুটির আবেদন করেন তিনি। তবে প্রধান বিচারপতি অসুস্থ নন,তাকে জোর করে দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

শুক্রবার বিকালে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা সেখানে রওনা হন। বার কাউন্সিল ভবনের সামনে যাওয়ামাত্র ট্রাফিক লাইটে পুলিশ তাদের গাড়িবহর আটকে দেয় বলে অভিযোগ করা হয়। এ নিয়ে শনিবার সংবাদ সম্মেলনে আজ রোববার থেকে সারাদেশের মানববন্ধন ও মিছিলের কর্মসূচি ঘোষণা করে সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

বৃহস্পতিবার অস্টেলিয়া যেতে গুলশানে অবস্থিত দেশটির ভিসা সেন্টারে গিয়ে বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্ন করেন। ওইদিন বিকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে পূজা অর্চনা করেন প্রধান বিচারপতি। এরপর থেকেই আলোচনা চলছে প্রধান বিচারপতি কখন অস্টেলিয়া যাচ্ছেন।

সর্বাধিক পঠিত