• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পেরুর সঙ্গে ড্র করে বাদ পড়ার শঙ্কায় আর্জেন্টিনা

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০১৭, ০৯:২৮
ক্রীড়া ডেস্ক
প্রিন্ট

আবারো ড্র, জিতল না লিওনেল মেসির আর্জেন্টিনা। ঘরের মাঠে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করে রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়াটা আরো কঠিন হলো আর্জেন্টিনার। এই ড্রয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ছয় নম্বরে নেমে গেল হোর্হে সাম্পাওলির দল।

সেরা চার দল সরাসরি খেলার সুযোগ পাবে। পঞ্চম দলটির বিশ্বকাপ টিকিট পেতে খেলতে হবে প্লে-অফ। যেখানে ওশিয়ানিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেতে হবে তাদের।

একাদশে পাওলো দিবালা ও মাওরো ইকার্দির বদলে লিওনেল মেসির সঙ্গে আক্রমণভাগে ছিলেন ইতালির দল আতালান্তার ফরোয়ার্ড আলেহান্দ্রো দারিও গোমেস ও স্থানীয় ক্লাব বোকা জুনিয়র্সের স্ট্রাইকার দারিও বেনেদেত্তোকে।

ম্যাচের শুরু থেকে বল নিয়ন্ত্রণে রেখে আক্রমণ চালায় স্বাগতিকরা। ১৪তম মিনিটে কর্নার থেকে মেসির শট প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে লেগে ফিরে আসে। এর মিনিট দশেক পর পর ডি-বক্সের এক পাশ থেকে ডি মারিয়া শট খুঁজে পায়নি প্রতিপক্ষের জাল।

৩৩তম মিনিটে আর্জেন্টিনার আক্রমণ ভণ্ডুল করে দেন পেরু গোলরক্ষক পেদ্রো গালেসে। ৩৮তম মিনিটে ডি-বক্সের বেশ বাইরে থেকে মেসির শট গোলপোস্টের হাওয়া গায়ে লাগিয়ে চলে যায়। বিরতির পর পরই মেসির বাড়ানো বলে বেনেদেত্তোর শট আটকে দেন গোলরক্ষক। ৫৭তম মিনিটে মেসির পাস থেকে গোমেসের শটও থামিয়ে দেন পেরুর ত্রাতা গালেসে। ৬৮তম মিনিটে মেসির দারুণ বাড়ানো বল থেকে বেনেদেত্তোর শট ঠেকান গালেসে।

ম্যাচের শেষ দিকে মেসির ফ্রি-কিক বাধা খায় পেরুর রক্ষণ দেয়ালে। বাছাইপর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ওই ম্যাচে জিতলেও রাশিয়া বিশ্বকাপে সরাসরি যাওয়া হচ্ছে না আর্জেন্টিনার। বিশ্বকাপ টিকিট পেতে আর্জেন্টিনাকে দিতে হবে ‘প্লে-অফ’ পরীক্ষা।

সর্বাধিক পঠিত