• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিদেশ যাচ্ছেন প্রধান বিচারপতি!

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০১৭, ১৬:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা শিগগিরই বিদেশ যাচ্ছেন। চিকিৎসার জন্য তিনি কানাডা অথবা অষ্ট্রেলিয়া যেতে পারেন। এ লক্ষ্যে ভিসা গ্রহণের প্রক্রিয়া দু’একদিনের মধ্যে শুরু হবে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

সূত্র বলছে, এই দুটি দেশে প্রধান বিচারপতির দুই মেয়ে বসবাস করছেন।

জানা গেছে, ছুটিতে গিয়ে সারাদিন রাজধানীর কাকরাইলের হেয়ার রোডের বাসভবনেই অবস্থান করেছেন প্রধান বিচারপতি এসকে সিনহা। বাসায় অবস্থান করলেও তার সঙ্গে কারো দেখা করার অনুমতি মেলেনি। এছাড়া বাসভবনের প্রধান ফটকেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।
 
এদিকে প্রধান বিচারপতির আকস্মিক ছুটিতে যাওয়ার ঘটনায় বিক্ষোভ প্রদর্শন করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। এমনকি সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবীরাও উদ্বেগ প্রকাশ করেছেন। তারা বলেছেন, এ ধরনের ঘটনা কারো জন্য মঙ্গলজনক নয়।

তবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেছেন, প্রধান বিচারপতি কোথায় আছেন আমি জানি না। আমার জানার কথা না। তাছাড়া অসুস্থ হলে যদি দেখা করার অনুমতি না দেন তাহলে তো জোর করে দেখতে যাওয়া যায় না।
 
প্রসঙ্গত, এক মাসের ছুটি নিয়ে সোমবার দুপুরে সুপ্রিম কোর্ট থেকে বাসায় যান প্রধান বিচারপতি। এরপর থেকে তিনি বাসায় অবস্থান করছেন। প্রধান বিচারপতি ছুটিতে যাওয়ায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব দেওয়া হয়েছে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারক মোহাম্মদ আবদুল ওয়াহহাব মিঞাকে। প্রধান বিচারপতি আকস্মিক ছুটিতে যাওয়ার খবরে সোমবার তার সঙ্গে দেখা করতে যান সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা। কিন্তু দেখা করার অনুমতি না পেয়ে তারা ফিরে আসেন।

এদিকে বার সভাপতি জয়নুল আবেদীন গতকাল বলেছেন, প্রচন্ড চাপ দিয়ে প্রধান বিচারপতিকে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।