• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

সন্ত্রাসীদের নেটওয়ার্ক ভেঙে ফেলার আহ্বান খালেদার

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০১৭, ১৯:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সন্ত্রাসীরা যে দেশেরই হোক এদের স্থানীয় ও আন্তর্জাতিক নেটওয়ার্ক ভেঙে ফেলতে শুভবুদ্ধিসম্পন্ন আন্তর্জাতিক সম্প্রদায়কে যৌথভাবে উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহতদের প্রতি শোক জানিয়ে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্বব্যাপী সন্ত্রাসীদের রঙ একই। এরা মানবতার বিরুদ্ধে বিবেকবর্জিত শত্রু। এরা দুনিয়াজুড়ে সভ্যতার দেহে ছুরিকাঘাত করছে। এরা গণতন্ত্র, উন্নত সমাজ ও সংস্কৃতিসহ অগ্রগামী মানবজাতির শ্রেষ্ঠ কীর্তিগুলোকে ধুলায় মিশিয়ে দিয়ে আবারও মধ্যযুগীয় অন্ধকার ফিরিয়ে আনতে চাচ্ছে।

খালেদা জিয়া বলেন, সন্ত্রাসীরা আদিম পাশবিকতার নব্য সংস্করণ। রক্তপায়ী বন্দুকধারী সন্ত্রাসীদের রক্তাক্ত তাণ্ডবে বিশ্বের দেশে দেশে মানুষের শান্তি, স্থিতি ও স্বাভাবিক জীবনযাপন নিরাপদহীন হয়ে উঠেছে। মানুষের এগিয়ে যাওয়ার উজ্জ্বল ভবিষ্যৎকে এরা দুঃস্বপ্নের বিভীষিকায় ঠেলে দিয়েছে। বেপরোয়া মানুষ হত্যাকারী উগ্রবাদীরা মানসিকভাবে অসুস্থ। এদের সৃষ্ট অন্ধকারময় পর্বের অবসান ঘটাতে হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাসভেগাসে স্থানীয় সময় রোববার (০১ অক্টোবর) রাতে বন্দুক হামলায় ৫৮ জনের মৃত্যু ও ৫ শতাধিক মানুষের আহত হওয়ার পৈশাচিক ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে এমন ভয়াবহতম রক্তাক্ত সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন খালেদা জিয়া।

বিবৃতিতে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাসভেগাস শহরে বন্দুকধারীর গুলিতে আক্রান্ত মানুষের প্রতি আমি গভীর শোক প্রকাশ করছি। মার্কিন যুক্তরাষ্ট্রের এই দুঃসময়ে তাদের বেদনার্ত জনগণ ও সরকারের মতো আমিও সমব্যাথী। এই শোকাবহ ঘটনার সময়ে বাংলাদেশের জনগণ, বিএনপি এবং আমি মার্কিন যুক্তরাষ্ট্রের পাশে আছি।

আমি মার্কিন যুক্তরাষ্ট্রের লাসভেগাসে বন্দুক হামলায় ৫৮ জনের মৃত্যু ও ৫ শতাধিক মানুষের আহত হওয়ার পৈশাচিক ঘটনায় নিন্দা জানিয়ে নিহতদের আত্মার শান্তি কামনা করছি ও শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

সর্বাধিক পঠিত