• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

লাস ভেগাসে নিহতের সংখ্যা বেড়ে ৫৯, আহত ৫ শতাধিক

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০১৭, ০৯:৫৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের কনসার্টে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ জন। ওই ঘটনায় আহত হয়েছে আরো প্রায় ৫২৭ জন। খবর বিবিসি।

স্থানীয় কর্তৃপক্ষ বলছে, এক অস্ত্রধারী শহরের একটি সংগীত অনুষ্ঠান চলাকালীন সময় লোকজনের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। স্থানীয় সময় রোববার রাতে মানদালয় বে হোটেল অ্যান্ড ক্যাসিনোর ৩২ তলা থেকে হামলা চালান এক বন্দুকধারী।

পুলিশ বলছে, সন্দেহভাজন ওই হামলাকারীর নাম স্টিফেন প্যাডোক, বয়স ৬৪ বছর। তিনি ঐ শহরেরই একজন বাসিন্দা।

মানদালয় বে হোটেল অ্যান্ড ক্যাসিনোর ৩২ তলার একটি কামরা থেকে তিনি নিচে কনসার্টে অংশ নেয়া লোকজনের ওপর এলোপাতাড়ি গুলি করেন।

পুলিশ জানিয়েছে, হামলার পর প্যাডোকও পুলিশের গুলিতে নিহত হয়েছেন। মার্কিন ইতিহাসে এই ঘটনাকে সবচেয়ে শোচনীয় বন্দুক হামলা বলে উল্লেখ করা হয়েছে।

এই হামলার সঙ্গে কোনো জঙ্গী গোষ্ঠীর যোগাযোগ নেই বলেই প্রাথমিকভাবে ধারণা করা হলেও হামলার দায় স্বীকার করে নিয়েছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। আইএস এর মুখপত্র বার্তা সংস্থা আমাক জানিয়েছে, হামলাকারী স্টিফেন প্যাডোক মাসখানেক আগেই ইসলাম গ্রহণ করেছিলেন।

পুলিশ জানিয়েছে, ঐ হামলাকারীর সঙ্গে থাকা ম্যারিলু ডেনলি নামে এক নারীর খোঁজ পাওয়া গেছে। পুলিশ তার সঙ্গে কথা বলার চেষ্টা করছে।

সামাজিক মাধ্যমগুলোতে এই হামলার অনেক ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা গেছে শত শত মানুষ দৌঁড়ে পালানোর চেষ্টা করছেন। গুলির যে শব্দ শোনা গেছে তা থেকে ধারণা করা হচ্ছে এটা স্বয়ংক্রিয় বন্দুক ছিল।