• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে

চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালে বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও চিকিৎসাসেবা

প্রকাশ:  ০১ অক্টোবর ২০২৪, ১৩:৫১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘মর্যাদাপূর্ণ বার্ধক্য : বিশ্বব্যাপী প্রবীণ পরিচর্যা ও সহায়তা ব্যবস্থা শক্তিশালীকরণ’ এই স্লোগানে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালে বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। ১ অক্টোবর মঙ্গলবার সকালে চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালে প্রবীণ ও মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে এ সেবা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য,জাতিসংঘের সাধারণ পরিষদে ১৯৯০ সালের ১৪ ডিসেম্বর প্রতিবছর বিশ্বব্যাপী ১ অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। যুগান্তকারী এ সিদ্ধান্তের আলোকে সারাবিশ্বের মতো বাংলাদেশেও ১৯৯১ সাল থেকে দিবসটি পালিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় সারাদেশের ন্যায় চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালের আয়োজনে চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের সৌজন্যে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালে সকাল ৮টা হতে দুপুর ২টা পর্যন্ত প্রবীণ নাগরিক, বীর মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের মাঝে এ সেবা কার্যক্রম অনুষ্ঠিত হয়। চিকিৎসাসেবা প্রদান করেন হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ সানজিদা আলম।

এতে উপস্থিত ছিলেন প্রবীণ নাগরিক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মুজিবুর রহমান, অবসরপ্রাপ্ত শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা সরদার মোঃ আবুল বাশার, প্রবীণ নাগরিক মুনীর চৌধুরী, চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের আইটি কর্মকর্তা উজ্জ্বল হোসাইন, পুষ্টিবিদ মোঃ মাজহারুল ইসলাম চৌধুরী, গণসংযোগ কর্মকর্তা নাসিমা আক্তার, স্বাস্থ্য প্রশিক্ষক মুহাম্মদ জাকির হোসেন, প্রধান সহকারী মুহাম্মদ জসিম উদ্দিন, নার্স ফরিদা আক্তার প্রমুখ।