• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

তথ্য ও প্রযুক্তিতে দক্ষরাই টিকে থাকবে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

প্রকাশ:  ১৩ মে ২০২৪, ১২:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে  স্মার্ট হতে হবে। তথ্য ও প্রযুক্তিতে দক্ষ হতে হবে। সে লক্ষ্যে সরকার কাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ পেয়েছি, ইনশআল্লাহ্ তার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশ পাবো। গত  রোববার (১২ মে ) হাজীগঞ্জ হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভীত বিশিষ্ট ৩তলা একাডেমিক ভবন, বঙ্গবন্ধু চত্বর, অভিভাবক কক্ষ ও বায়োম্যাট্রিক হাজিরার উদ্বোধন এবং শহীদ মিনার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

এ দিন বিকালে বিদ্যালয় মাঠে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের সাহসি ও বলিষ্ট পদক্ষেপের কারণে দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি দেশের নারীরা স-মহিমায় এগিয়ে চলছে। আর একটি দেশের নারীরা এগিয়ে গেলে ওই দেশও এগিয়ে যায়। এ ক্ষেত্রে নারী শিক্ষা জাগরণে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় অগ্রণী ভূমিকা পালন করছে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো  বলেন, তোমরা ভালো করে লেখাপড়া করে এগিয়ে যাবে এটাই আমার প্রত্যাশা। তবে নিজেদেরকে যোগ্য ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এ সময় মেজর অব. রফিকুল ইসনাম বীর উত্তম এমপি  হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, ‘গত ১৫ বছরে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় সাড়ে ৪ হাজার কোটি টাকার উন্নয়নমূলক কাজ হয়েছে। প্রায় ৮’শ কিলোমিটার গ্রামীণ সড়ক পাকাকরণ, ডাকাতিয়া নদীর উপর ১০টি সেতু, প্রায় সাড়ে ৮’শ ব্রীজ-কালর্ভাট ও প্রায় ৮’শ শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণ এবং শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন করেছি।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় ছিলেন, বলেই এসব উন্নয়ন সম্ভব হয়েছে।

বিদ্যালয়ের সভাপতি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য খালেদুর রব মিঠুর সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী অফিসার তাপস শীল, অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে, মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম। স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন। সহকারী প্রধান শিক্ষক আকবার হোসেনের সঞ্চালনে এসময় আরও বক্তব্য দেন, বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি মো. মিজানুর রহমান তুহিন, অভিভাবক সদস্য ফাতেমা আকতার, অভিভাবক মাসুদ হোসেন ও অধ্যায়নরত শিক্ষার্থী জেবা তাসনিয়া সুমাইয়া। এর আগে পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, শিক্ষার্থী মার্জিতা আদ্রিতা অধরা ও গীতা থেকে পাঠ করেন মৃত্তিকা সাহা।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহমাদ, বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোদেজা বেগম, অধ্যাপক স্বপন কুমার পাল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু তাহের,  বীরমুক্তিযোদ্ধা ফরহাদ হোসেন রতন, নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান কামরুজ্জামান সুমন, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজন চন্দ্র সাহা, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বি প্রমুখ।