• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে দি ফারমার্স ব্যাংকের ব্যবসা উন্নয়ন ও গ্রাহক সমাবেশ

গ্রাহকের স্বার্থ ও অঙ্গীকার রক্ষা করাই আমাদের বড় চ্যালেঞ্জ : ব্যবস্থাপনা পরিচালক মোঃ এহসান খসরু

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০১৮, ১৯:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

দি ফারমার্স ব্যাংক লিঃ ফরিদগঞ্জ উপজেলার গৃদকালিন্দিয়া শাখার ব্যবসা উন্নয়ন ও গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার রাতে ব্যাংকের ডিএমডি আব্দুল মোতালেব পাটওয়ারীর সভাপ্রধানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ এহসান খসরু। তিনি বলেন, বর্তমানে গ্রাহকের স্বার্থ ও অঙ্গীকার রক্ষা করাই আমাদের বড় চ্যালেঞ্জ। দি ফারমার্স ব্যাংকের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে সেটি সময় সাপেক্ষে ব্যাংক ও গ্রাহকের জন্যে সুশাসনের উদাহরণ। তা না হলে হয়তবা আরো বড় ধরনের সমস্যায় পড়তে হতো। একটি কুচক্রী মহল পরিকল্পিতভাবে পরিচালনা পর্ষদের সুনাম ক্ষুণœ করার জন্যে পাঁয়তারা করেছে। তবে ষড়যন্ত্রকারীরা বর্তমানে জেলহাজতে রয়েছে। আশাকরি এর সুষ্ঠু বিচার গ্রাহকরা পাবে। কিছু সময়ের জন্যে গ্রাহকদের অসুবিধার কারণে আমারা ব্যাংকের পক্ষ থেকে ক্ষমা চেয়ে নিচ্ছি। অল্প কিছুদিনের মধ্যেই আমরা এ সমস্যা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। বর্তমানে এ ব্যাংকের ৬৪ ভাগই সরকারের। সরকারি ৪টি ব্যাংক ও আইসিবির সার্বিক সহযোগিতায় আমাদের ৫৪টি শাখায় আমানত সংগ্রহ ৩৬০ কোটি টাকা, ঋণ আদায় ৬০০ কোটি টাকা, আমানত ফেরত ১০০০ কোটি টাকাসহ সকল সমস্যা সমাধান করতে সক্ষম হয়েছি। প্রতিটি শাখায় কিছু কিছু সমস্যা দেখা দিলেও এই গৃদকালিন্দিয়া শাখায় কোনো অভিযোগ নেই। এটি আমার জন্যে একটি ইতিহাস হয়ে থাকবে। এ শাখায় গ্রাহকদের কোনো সমস্যা দেখা দিলে সরাসরি আমার সাথে যোগাযোগ করবেন।
    শাখা ব্যবস্থাপক আতাউর রহমান পাটওয়ারীর পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ কুন্তল কৃষ্ণ নাথ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সম্পাদক প্রবীর চক্রবর্তী, গ্রাহক আরিফুর রহমান আজাদ, জিএস তছলিম, আবুল খায়ের পাটওয়ারী, রতন পাটওয়ারী প্রমুখ। আরো উপস্থিত ছিলেন ম্যানেজার (অপারেশন) মোঃ আবু নাঈম, কর্মকর্তা মাহবুবুল আলম, তরিকুল ইসলাম, মহিউদ্দিন রনি, সিরাজুল ইসলামসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
     এর আগে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক চাঁদপুর শাখা, সুজাতপুর শাখা ও নারায়ণপুর শাখা পরিদর্শন করেন এবং গ্রাহকদের সাথে মতবিনিময় করেন।
    

 

সর্বাধিক পঠিত