• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জাতীয় বিজ্ঞান প্রযুক্তি ও অলিম্পিয়াড মেলায় হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অভাবনীয় সাফল্য

প্রকাশ:  ১০ এপ্রিল ২০১৯, ১৫:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল মঙ্গলবার হাজীগঞ্জে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪০তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন ও পুরস্কার বিতরণ করা হয়েছে। এতে অভাবনীয় সাফল্য অর্জন করেছে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ। ‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূলশক্তি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে এদিন হাজীগঞ্জ সরকারি পাইলট হাই স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে উক্ত মেলার আয়োজন করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে বিজয়ী শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে পুরস্কৃত করা হয়। উক্ত মেলায় সিনিয়র গ্রুপে স্টল প্রদর্শনী ও জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডে উপজেলার মধ্যে প্রথম স্থানসহ ৫টির মধ্যে চারটি পুরস্কার লাভ করে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ। এছাড়া সিনিয়র গ্রুপে স্টল প্রদর্শনী ও অলিম্পিয়াডে দ্বিতীয় স্থান অর্জন করে হাজীগঞ্জ সরকারি মডেল কলেজ।
অপরদিকে জুনিয়র গ্রুপে স্টল প্রদর্শনীতে ১ম স্থান অর্জন করে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় আল কাউসার স্কুল ও ৩য় হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় এবং অলিম্পিয়াডে ১ম ও ৩য় স্থান অর্জন করে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ, ২য় হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়,  ৪র্থ হাজীগঞ্জ আহমাদিয়া কামিল মাদ্রাসা ও ৫ম আল কাউসার স্কুল।
বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এদিন সকালে উক্ত মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া। পুরস্কার বিতরণ পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী। তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্দেশ্য হচ্ছে প্রযুক্তির উন্নয়ন ঘটানো। এতে শিক্ষার্থীদের সৃষ্টিশীল ও মেধা বিকাশে সহযোগিতা করে। তাই আগামী দিনে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহণে উদ্বুদ্ধ করতে হবে।
পুরস্কার বিতরণ অংশে সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান মিন্টু। বক্তব্য রাখেন হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবু ছাইদ ও উপজেলা একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউড়ি। সঞ্চালনা করেন উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাকির হোসেন।