• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

দেবশ্রীর মেকআপ রুমে তাপস পালকে দেখলে রেগে যেতেন সোহম

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০২৪, ০৯:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

এবারের পুজায় মুক্তি পাচ্ছে পথিকৃৎ বসু পরিচালিত ‘শাস্ত্রী’। এই সিনেমার সুবাদে বহুদিন পর বড় পর্দায় দেখা যাবে অভিনেত্রী দেবশ্রী রায়কে। সঙ্গে থাকছেন অভিনেতা সোহম ও মিঠুন চক্রবর্তী। তবে জানেন কি, দেবশ্রীকে নিয়ে এক সময় দারুণ ‘পজেসিভ’ ছিলেন সোহম চক্রবর্তী! প্রথমবারের মতো কোনো সাক্ষাৎকারে এই কথা ফাঁস করলেন অভিনেত্রী নিজেই। 'শাস্ত্রী' ছবিতে মিঠুন-দেবশ্রীর সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করতে দেখা যাবে সোহম চক্রবর্তীকে। রাজনীতি থেকে বড় পর্দা- দুই জায়গাতেই বহুদিন ধরে দূরে থাকলেও এই ছবির চিত্রনাট্য শুনে নাকি রাজি হয়ে যান দেবশ্রী। যেখানে সহ-অভিনেতা হিসেবে মিঠুন ও সোহমকে পেয়েছেন তিনি ।

দেবশ্রী এবং সোহমের সম্পর্ক আজকের নয়। বহু বছরের পুরোনো। অভিনেত্রীকে 'চুমকি আন্টি' ডাকেন সোহম। অন্যদিকে অভিনেতাকে 'বিট্টু' বলে ডাকেন দেবশ্রী। তাদের এই সম্পর্কের কথা বলতে গিয়েই দেবশ্রী জানালেন, সোহম যখন ছোট ছিলেন এবং টলিপাড়ায় অভিনয় শুরু করেছেন তখন মায়ের সঙ্গে দেবশ্রীর মেকআপ রুমে এসে বসে থাকতেন। শুটিংয়ের ফাঁকে সেই সময় যদি তাপস পাল দেবশ্রীর সাজঘরে ঢুকতেন, তাহলে খানিকটা রেগেই যেতেন ছোট্ট সোহম! এতটাই বিরক্ত হতেন যে দেবশ্রী রায়কে জিজ্ঞেসও করতেন, ‘কখন তাপস পাল সাজঘর থেকে চলে যাবেন?’

কেন তাপস পালকে দেখামাত্রই চটে যেতেন সোহম? এর জবাব দিলেন অভিনেত্রী নিজেই। দেবশ্রী রায়ের কথা থেকেই জানা গেল, শুধু তাপস পাল নয়, অন্য কোনও ছবির নায়কের সঙ্গে দেখতেও পছন্দ করতেন না সোহম চক্রবর্তী! তার 'চুমকি আন্টি'কে নিয়ে এতটাই 'পজেসিভ' ছিলেন তিনি। সোহমকে ছোট থেকে বড় হতে দেখেছেন দেবশ্রী রায়। এমনকি সোহমের ছোটবেলাও অনেকটাই কেটেছে স্টুডিও পাড়ায়। সেখানে বড়দের আদরে মানুষ হয়েছেন এই নায়ক।

তবে এরপর জল গড়িয়েছে অনেকটাই। সেই সময়ের তুলনায় স্টুডিওপাড়ায় আজ অনেক কিছু বদলে গেছে। এখন টলিপাড়ার অন্দরে সেই আত্মীয়তা নেই। নেই একে অপরের প্রতি ভালোবাসাও, দেবশ্রী রায় নিজেই জানিয়েছেন সেই কথা। তবে কিছু সম্পর্ক আজও বদলায়নি, যেমন মিঠুন চক্রবর্তীর সঙ্গে তার বন্ধুত্বের সম্পর্ক অথবা সোহম চক্রবর্তী সঙ্গে তার পারিবারিক সম্পর্ক।