• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাইমচরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শেখ হাসিনার জন্মদিন পালন

প্রকাশ:  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 হাইমচরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে শেখ হাসিনার জন্মদিন অনুষ্ঠান করায় ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ করেছেন হাইমচর উপজেলা শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান।
গতকাল ২৯ সেপ্টেম্বর রোববার উপজেলার ১৬নং দক্ষিণ আলগী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরীফ হোসেনকে এ শোকজ করা হয়। শোকজে আগামী তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ১৬নং দক্ষিণ আলগী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে কেক কাটাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়। উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফখরুদ্দিন আলী আহমেদের নেতৃত্বে এ জন্মদিন পালিত হয়েছে।
এ জন্মদিন অনুষ্ঠানে স্বৈরাচারী শেখ হাসিনার গুণকীর্তন ও বৈষম্য বিরোধী ছাত্রদের সমালোচনা করে বক্তব্য রাখেন উপস্থিত অতিথিগণ। অন্তর্র্বতীকালীন সরকারের বিভিন্ন বিষয় তুলে ধরেও বক্তব্য রাখেন তারা।
এদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। উপজেলা শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান এ সংবাদ পেয়ে তাৎক্ষণিক কারণ দর্শানোর নোটিশ পাঠান সেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরীফ হোসেনকে।

এ বিষয়ে প্রধান শিক্ষক শরীফ হোসেন জানান, আওয়ামী লীগ নেতা ফখরুদ্দিন আলী আহমেদ ও টেলু এরা দুজন বিদ্যালয় কক্ষে একটি সালিসি বৈঠক  করার অনুমতি চান। আমি তাদেরকে মাঠে বৈঠক করার অনুমতি দেই। পরে আবহাওয়া অনূকূলে না থাকায় তারা আমাকে না জানিয়ে স্কুলের দপ্তরিকে ডেকে বিদ্যালয় কক্ষে বৈঠক করে।
তিনি জানান, বৈঠক শেষে আমি জানতে পারি, এটি একটি রাজনৈতিক সভা ছিলো। আর এখানে তারা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন  পালন করেছে। তারা আমার কাছে মিথ্যা কথা বলে অনুমতি নিয়েছে বলে বিষয়টি আমার জানা ছিল না।
উপজেলা শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান বলেন, স্থানীয় কয়েকজন সচেতন মহলের মাধ্যমে জানতে পারি, ১৬নং দক্ষিণ আলগী সরকারি প্রাথমিক বিদ্যালয় কক্ষে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন  পালন করা হয়। বিষয়টি আমি অবগত হয়ে সাথে সাথেই কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছি। আগামী ৩ কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর জবাব দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।