• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রসূতির মৃত্যুতে পালালেন চিকিৎসক, হাসপাতাল ভাঙচুর

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের মিশন রোডে আল-মানার হাসপাতালে চিকিৎসক ও কর্তৃপক্ষের অবহেলায় তানভীন (২৮) নামের একজন প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে। নিহত মা সিজারের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছিলেন। বুধবার (১১ সেপ্টেম্বর) হাসপাতালে এ মৃত্যুর ঘটনা ঘটে। এ সময় রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে হাসপাতালের প্রবেশ গেইটের দরজার গ্লাস ভাঙচুর করে। প্রত্যক্ষদর্শী ও স্বজনরা জানান, চাঁদপুর সদর উপজেলার মহামায়া পল্লী বিদ্যুৎ এলাকা থেকে মো. আলী জিন্নাহ তার স্ত্রী তানভীনকে প্রসব ব্যথার কারণে শহরের মিশন রোড এলাকার আল-মানার হাসপাতালে ভর্তি করান। পরে ডা. রোওশাবা নাসরিন রোগীর সিজার করার সময় প্রসূতি তানভীনের মৃত্যু হয়। তবে এ সময় নিহত মায়ের একটি পুত্র সন্তানের জন্ম হয়।

কিছুক্ষণ পর রোগীর মৃত্যু নিশ্চিত জেনে ডা. রোওশাবা নাসরিন হাসপাতাল ত্যাগ করে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত সময় রোগীর স্বজনদের সঙ্গে বৈঠকে বসে ৫ লাখ টাকা রফাদফা করার কথা বলে দাফনের জন্য প্রসূতিকে অ্যাম্বুলেন্স দিয়ে বাড়িতে পাঠিয়ে দেন। একপর্যায়ে রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে হাসপাতালের প্রবেশ গেটের দরজার গ্লাস ভাঙচুর করে।

এর পূর্বেও এই হাসপাতালে সিজার করতে গিয়ে নবজাতকের মৃত্যু হয়েছে বলে অনেকে অভিযোগ করেন। নিহতের স্বামী মো. আলী জিন্নাহ বলেন, সিজারের পর আমার বাচ্চাকে বেডে রেখে চিকিৎসক ও নার্স সবাই পালিয়ে গেছে। আমার সন্তানরা মা হারা হয়ে গেল। তবে এ বিষয়ে বক্তব্যের জন্য ডা. রোওশাবা নাসরিনের মুঠোফোনে কল করা হলে তা বন্ধ পাওয়া যায়।

সর্বাধিক পঠিত