• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কৃতী ছাত্রী ছামিহা প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ডে মনোনীত

প্রকাশ:  ৩০ মে ২০২৪, ১০:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কচুয়া উপজেলার বিএবি উচ্চ বিদ্যালয়ের কৃতী ছাত্রী ছামিহা আক্তার প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন। ছামিহা উপজেলার কড়ইয়া ইউনিয়নের লুন্তি সওদাগর বাড়ির আলহাজ্ব আব্দুস  সালাম সওদাগরের সুযোগ্য কন্যা। তার পিতা আলহাজ্ব আব্দুস  সালাম সওদাগর কড়ইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিশিষ্ট ব্যবসায়ী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। 

জানা গেছে, ছামিহা ৬ষ্ঠ শ্রেণি থেকে নিয়মিত পড়ালেখার পাশাপাশি স্কাউটিং এর সাথে জড়িত ছিল। ছামিহা সম্প্রতি জেলা  অঞ্চল ও জাতীয় পর্যায়ে  স্কাউটিং এর বিভিন্ন ধাপের  পরীক্ষায় অংশ গ্রহন শেষে কৃতিত্বের স্বীকৃতি স্বরুপ সব্বোর্চ প্রেসিডেন্ট স্কাউট  অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়।বঙ্গভবনে  মহামান্য রাষ্ট্রপতি ছামিহাকে পিএস পদক প্রদান করবেন। ছামিহা  তার অনুভূতি প্রকাশ করে বলেন আল্লাহ প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। বহু প্রতিক্ষার পর দীর্ঘ দিনের পরিশ্রমের ফলে  আমার স্বপ্ন পুরন হয়েছে। একজন স্কাউটের জীবনে বড় প্রাপ্তি পিএস পদক লাভ। আমার বাবা মা তাদের সাহস ও অনুপ্রেরণায় আমি পিএস পদকের জন্য মনোনীত হয়েছি। সর্বোপরি আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্যদের সহযোগীতায় আমার এ অর্জন সম্ভব হয়েছে। আমি সকলের নিকট কৃতজ্ঞ ও দোয়া প্রার্থী।

ছামিহার পিতা আলহাজ্ব আব্দুস সালাম সওদাগর বলেন ছামিহা  পড়ালেখার পাশাপাশি স্কাউটিংএ অভাবনীয় সাফল্য অর্জন করেছে। তার লেখা পড়ায় যেমন আগ্রহ স্কাউটিংয়ে জন্য ও  একই রকম মেধা ও পরিশ্রম করেছে। তার সফলতার জন্য বিদ্যালয়ের শিক্ষকদের নিকট আমি ঋণি। আমার মেয়ের জন্য আত্মীয়স্বজন , শুভাকাঙ্খী সকলের নিকট দোয়া কামনা করছি। এক প্রতিক্রিয়ায় ছামিহার গ্রুপ লিডার বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন পাটওয়ারী জানান আমাদের বিদ্যালয়ের ৩ মেধাবী শিক্ষার্থী ছামিহা আক্তার,ফাতেমা আক্তার ও আঞ্জুমা আখতার তাদের যোগ্যতার স্বীকৃতি স্বরুপ পিএস পদক লাভ করে  বিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করেছে।

সর্বাধিক পঠিত