• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সদর হাসপাতালে রোগী কল্যাণ সমিতির সভা

প্রকাশ:  ০৪ এপ্রিল ২০২৪, ১০:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৩ এপ্রিল (বুধবার) সকাল ১১টায় তত্ত্বাবধায়কের কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ও রোগী কল্যাণ সমিতির সভাপতি রোটাঃ ডাঃ এ.কে.এম. মাহাবুবুর রহমান।
সভা পরিচালনা করেন চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের নবাগত সমাজসেবা অফিসার ও রোগীকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাহবুব আলম।
সভায় অংশ নেন ও বক্তব্য রাখেন চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, চাঁদপুর রোগী কল্যাণ সমিতির সহ-সভাপতি ও চাঁদপুর বিএমএ’র সভাপতি ডাঃ সৈয়দ মোহাম্মদ নূরুল হুদা, সমিতির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত, সমিতির সদস্য ও চাঁদপুর চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, সমিতির কোষাধ্যক্ষ ও চাঁদপুর জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ মাহমুদুন্নবী মাসুম, সমিতির কার্যনির্বাহী সদস্য ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, সমিতির কার্যনির্বাহী কমিটির প্রচার সম্পাদক এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, সমিতির যুগ্ম সদস্য সচিব তোফায়েল আহম্মদ, সমিতির সদস্য ও চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের চিকিৎসক মোঃ সাইফুল ইসলাম সোহেল, সমিতির সদস্য ও হাসপাতালের সাবেক চিকিৎসক মোঃ মাইনুল ইসলাম মজুমদার, চাঁদপুর সরকারি শিশু পরিবারের কর্মকর্তা মোঃ মনিরুল ইমলাম, চাঁদপুর সদর উপজেলা সমাজসেবা অফিসার মোঃ জামাল উদ্দিন, সমিতির সদস্য সন্তোষ দাস, সমিতির সদস্য গোপাল চন্দ্র সাহা প্রমুখ।  
সভায় জাকাত ফান্ড সংগ্রহ করার লক্ষ্যে সকল পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ, সকল সরকারি-বেসরকারি সংস্থা, হাসপাতাল, ক্লিনিক, চিকিৎসক ও সুধীজনের নিকট সহযোগিতা চেয়ে চিঠি ইস্যু করা, রোগী কল্যাণ সমিতির এফডিআর দ্রুত সময়ে ভাঙ্গিয়ে সোনালী ব্যাংকে স্থানান্তর ও তা সাধারণ তহবিলে জমা প্রদান, সমিতির নতুন আজীবন সদস্য ফি চাঁদা ৩০০০ টাকা করা, হাসপাতালে অসহায় রোগী ভর্তিকালে চিকিৎসার জন্যে গরিব রোগীকে আর্থিক সহযোগিতা করা, তাৎক্ষণিক খুবই ক্রিটিকাল রোগীকে  সহায়তা করা, প্রতিবন্ধী, দরিদ্র ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের সহায়তা করা, ৩ মাস পর পর কার্যকরি কমিটির সভা করা, রোগী কল্যাণ সমিতির আজীবন সদস্যদের নামে অনার বোর্ড তৈরি করাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগ্রহণ করা হয়।
সভায় বিগত সভার সিদ্ধান্তের আলোকে সমিতির সহ-সভাপতি কাজী শাহাদাতকে আহ্বায়ক, সমিতির প্রচার সম্পাদক সোহেল রুশদী ও সমিতির সদস্য ডাঃ সাইফুল ইসলাম সোহেলকে সদস্য করে ৩ সদস্যবিশিষ্ট অভ্যন্তরীণ অডিট কমিটি গঠন করা হয়। উক্ত অডিট কমিটিকে সমিতি থেকে চিঠি দিয়ে অবগত করার জন্যে সিদ্ধান্তগ্রহণ করা হয়। উক্ত এই কমিটিকে সমিতির বিগত দিনের আয়-ব্যয় নিরীক্ষণ করে পরবর্তী সভায় প্রতিবেদন দাখিল করার জন্যে অনুরোধ করা হয়।