• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে বসত ঘরে সাপে কামড়ে ৩ সন্তানের জননীর মৃত্যু

প্রকাশ:  ২৮ মার্চ ২০২৪, ১২:৩৪
কামরুজ্জামান টুটুল
প্রিন্ট

নিজ বসত ঘরে বস্তা থেকে কিছু একটা বের করতে হাত দিলেই হাতের আঙ্গুলে ছোবল মারে অজ্ঞাত কোন বিষধর সাপে। তাৎক্ষনিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিযে গেলে চিকিৎসক রেফার করে জেলা সদর হাসপাতালে। তার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন  নুরন নাহার (৫২)নামের এই নারী। ঘটনাটি ঘটে হাজীগঞ্জের ৫ নং সদর ইউনিয়নের কৈয়ারপুল এলাকার তালুকদার বাড়িতে। তিনি এ বাড়ির  মৃত আবুল বাসার স্ত্রী। নিহত নারী তিন পুত্র সন্তানের জননী।

নুরুন নাহারের ভাতিজী বউ পারভিন আক্তার জানান, এ দিন সকাল সাড়ে ৮ টার দিকে চাচির ডাকচিৎকারে আমরা বাড়ির সবাই দৌড়ে তার ঘরে আসি। এসে চাচির মুখে শুনে ও কিছুটা ধারনা করে তার হাতে বাঁধ দেই। এর পরে সবাই ধরাধরি করে  হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানের চিকিৎসক তার প্রেশার মেপে দেখে অনেক হাই। তারপরে আমরা একটি ট্যাবলেট খাওয়ানোর চেষ্টা করি কিন্তু তিনি গিলতে পারেননি।

পারভিন আক্তার আরো জানান, হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে দেখে বলেছে এটা কোন বিষধর সাপের কামড় আর ছোট ষ্টোক করেছেন তার। তাই ডাক্তাররা তাকে চাঁদপুর সদর হাসপাতালে রেফার করে ঠিকই কিন্তু ততক্ষনে প্রায় সাড়ে ১০ টার দিকে পথেই চাচি মারা গেছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ গোলাম মাওলা বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের কামড়ের ভ্যাকসিন রাখা হয় না, তাই আমরা রোগীকে চাঁদপুর আড়াই'শ শষ্যা হাসপাতাল এন্ড মেডিকেল কলেজে রেফার করে দেই।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ  জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ আসেনি।

সর্বাধিক পঠিত